৮০০ ছাড়িয়েছে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা

27

যত দিন যাচ্ছে ততই বেড়ে যাচ্ছে চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা। এ নিয়ে চীনে করোনায় আক্রান্ত হয়ে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৮১২ জনে। এছাড়া মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ হাজার ২৫১ জনে।

চীনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, অধিকাংশ মৃত্যু ও নতুন সংক্রমণের ঘটনাই ঘটেছে হুবেই প্রদেশে, যে প্রদেশের উহান শহরকে এ ভাইরাসের ‘উৎসস্থল’বলা হচ্ছে।

এছাড়া এ পর্যন্ত চীনের মূল খণ্ডের বাইরে হংকংয়ে একজন এবং ফিলিপাইনে একজন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। বিশ্বের অন্তত ২৫টি দেশে কয়েক জনের দেহে এই ভাইরাস পাওয়া গেছে।

আরও পড়তে পারেন :  চীনে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২১১৮

ভাইরাসটির ছড়িয়ে পড়া রোধ করতে চীনের বেশ কয়েকটি শহর অবরুদ্ধ করে রাখা হয়েছে এবং বিশ্বজুড়ে কয়েক হাজার লোককে কোয়ারেন্টিন করে রাখা হয়েছে। ট্রেন স্টেশন ও বিমানবন্দরের পাশাপাশি রাস্তাগুলোও বন্ধ করে দেওয়ায় চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশ প্রায় দুই সপ্তাহ ধরে কার্যত অবরুদ্ধ হয়ে আছে। প্রথমে এই প্রদেশেই ভাইরাসটি শনাক্ত হয়েছিল। প্রাদেশিক রাজধানী উহানের একটি সিফুড মার্কেট থেকে ভাইরাসটির উৎপত্তি বলে মনে করা হয়।

উহান থেকে কয়েক হাজার বিদেশিকে সরিয়ে নেওয়ার পর তাদের নিজ নিজ দেশে কোয়ারেন্টিন করে রাখা হয়েছে। এর পাশাপাশি জাপানের ইয়োকোহামা বন্দরে ও হংকং বন্দরে দুটি প্রমোদতরীর কয়েক হাজার যাত্রী ও ক্রুকে পর্যবেক্ষণের জন্য জাহাজেই অবরুদ্ধ করে রাখা হয়েছে।

আরও পড়তে পারেন :  হিন্দুধর্ম কখনোই মুখের ওপর দরজা বন্ধ করে দেয় না: মমতা

//এস//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here