২০ ব্যাংক কে কেন্দ্রীয় ব্যাংকের হুঁশিয়ারি

0
37

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

খেলাপি ঋণে জর্জরিত কিন্তু ঋণ আদায়ের অগ্রগতি কম এমন ২০ ব্যাংককে কঠোর হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ ব্যাংক। সোমবার কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে ওই ২০ ব্যাংকের শীর্ষ কর্মকতাদের বৈঠককালে এ নির্দেশনা দেয়া হয়।

জানা গেছে, সরকারি ও বেসরকারি ২০টি ব্যাংকের ঋণ আদায়ের অগ্রগতি কম। ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরীর উপস্থিতে এসব ব্যাংকের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বাংলাদেশ ব্যাংকের জরুরি বৈঠক হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে বৈঠকের কারণ সম্পর্কে জানা যায়, ঋণে জর্জরিত হয়ে ব্যাংকগুলো মূলধন ঘাটতি হতে পারে। এর ফলে ব্যাসেল-৩ বাস্তবায়ন থেকে পিছিয়ে পড়বে ব্যাংকগুলো। তাছাড়া তাদের লক্ষ্যমাত্রা অর্জন ব্যহত হবে।

যেসব ব্যাংকের খেলাপি বেশি কিন্তু আদায় কম সেগুলোর মধ্যে রয়েছে- স্টেট ব্যাংক অব ইন্ডিয়া, ওরি ব্যাংক, বাংলাদেশ কমার্স ব্যাংক, আইসিবি ইসলামি ব্যাংক, জনতা ব্যাংক, এবি ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক, রূপালী ব্যাংক, এনসিসি ব্যাংক, যমুনা ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, বাংলাদেশ কৃষি উন্নয়ন ব্যাংক, এক্সিম ব্যাংক, ফার্মারস ব্যাংক, সিটি ব্যাংক, আল- আরাফাহ ইসলামি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, উত্তরা ব্যাংক, ব্যাংক এশিয়া ও ব্যাংক অব সিলন।

বিনিয়োগ বার্তা/এমআর

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here