২০২০ সালের মধ্যে ৬৪টি জেলায় চক্ষুসেবা কেন্দ্র স্থাপন করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

41

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ২০২০ সালের মধ্যে দেশের ৬৪টি জেলায় কমিউনিটি ভিশন সেন্টারের মাধ্যমে চক্ষুসেবা কেন্দ্র স্থাপন করা হবে।

আজ রোববার (১৯ জানুয়ারি) সকালে রাজধানীর গুলশানে একটি হোটেলে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

ন্যাশনাল আই কেয়ার আয়োজিত বাংলাদেশ ন্যাশনাল কাউন্সিল ফর দ্য ব্লাইন্ড (বিএনসিবি) সভা-২০২০ উপলক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্যমন্ত্রী এক পরিসংখ্যান তুলে ধোরে বলেন, বাংলাদেশে বর্তমানে সাড়ে সাত লাখ অন্ধ মানুষ রয়েছে। চোখের অন্যান্য নানান ধরনের সমস্যাগ্রস্ত মানুষের সংখ্যা ৬০ লাখেরও বেশি। কায়িক শ্রম না করার কারণে ডায়াবেটিস রোগ দিন দিন বাড়ায় মানুষের চোখের সমস্যা আরও বাড়ছে। তেমন কোনো খেলার জায়গা না থাকায় শিশুদেরও চোখের সমস্যা বেড়ে যাচ্ছে।

আরও পড়তে পারেন :  নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন লকডাউন ঘোষণা

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টের চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন, সাংবাদিক নাইমুল ইসলাম খান, সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোতাহার হোসেন সাজু, ন্যাশনাল আই কেয়ারের লাইন ডিরেক্টর এবং জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. গোলাম মোস্তফা প্রমুখ।

বিনিয়োগ বার্তা/বাবু/এল/

আরও পড়তে পারেন :  আলোকিত বাংলাদেশের মুদ্রণ সংষ্করণ স্থগিতের সিদ্ধান্তে ডিআরইউর উদ্বেগ

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here