১৫ দিনের মধ্যে পেঁয়াজ-রসুনের দাম কমবে

30
peyaj-rosun

হঠাৎ অস্বাভাবিক বেড়েছে পেঁয়াজ, আদা ও রসুনের দাম। তবে আগামী ১৫ দিনের মধ্যে পেঁয়াজ-আদা-রসুনের দাম কমবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে জেলা প্রশাসকদের সঙ্গে অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী ১৫ দিনের মধ্যে পেঁয়াজ-আদা-রসুনের দাম কমে আসবে। এ বিষয়ে জেলা প্রশাসকদের নির্দেশনা দেয়া হয়েছে। এ ছাড়া ভোক্তাদের অধিকার সম্পর্কে সচেতন করা। আর বাজারে যাতে কোনো ধরনের ফরমালিনযুক্ত খাবার বা ভেজাল খাবার না যায় সে বিষয়ে খেয়াল রাখবেন তারা।

পেঁয়াজ-আদা-রসুনসহ অন্যান্য জিনিসপত্রের দাম বাড়ার কারণ জানিয়ে মন্ত্রী বলেন, কোথাও কোথাও বৃষ্টি হয়েছে। এতে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ কিছুটা নষ্ট হয়েছে। যার প্রভাব পড়েছে বাজারে। তবে আগামী ১৫ দিনের মধ্যে এ অবস্থার উন্নতি ঘটবে।

আরও পড়তে পারেন :  সাপ্তাহিক লুজারের শীর্ষে সানলাইফ ইন্স্যুরেন্স

গত রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ছিল উল্লেখ করে তিনি বলেন, গত রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ছিল। এখন যে অবস্থা, সেখানে দেখা গেছে দু-একটি পণ্যের দাম বেড়েছে। বিশেষ করে পেঁয়াজ-আদা-রসুনের দাম। এ জন্য জেলা প্রশাসকদের বলা হয়েছে, বাজারে যাতে জিনিসপত্রের দাম না বাড়ে।

ভেজাল খাবার ও ফরমালিন নিয়ন্ত্রণে কি নির্দেশনা দেয়া হয়েছে? এমন এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, খাবারে ভেজাল ও ফরমালিন দিলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। ফরমালিন ব্যবহার নিয়ে দেশে প্রচলিত আইনই যথেষ্ট শক্ত আছে। সেগুলো শক্তভাবে প্রয়োগ বা বাস্তবায়নের নির্দেশনা দেয়া হয়েছে জেলা প্রশাসকদের।

আরও পড়তে পারেন :  ভিকারুননিসায় ভর্তি বাণিজ্য : এমপিও বাতিল হচ্ছে অধ্যক্ষের

 

বিনিয়োগ বার্তা//এল//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here