হার-জিত জীবনেরই অংশ : কোহলিদের সান্ত্বনা মোদির

36

বিশ্বকাপ শুরু হওয়ার আগে থেকেই ফেবারিটের তালিকায় উপরের দিকেই নাম ছিল ভারতের। প্রথম পর্বে তার প্রমাণও রেখেছিল তারা। পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই সেমিফাইনালে পৌঁছায় বিরাট কোহলির দল। ৮ ম্যাচে মাঠে নেমে হারে মাত্র ১ টিতে।

সেমিফাইনালের প্রথম ইনিংসের পরও মনে হচ্ছিলো ভারতই উঠছে ফাইনালে। বিশ্বকাপের চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে নামতে ভারতের প্রয়োজন ছিলো মাত্র ২৪০ রানের। কিন্তু দ্বিতীয় ইনিংসে মাঠে নামার পরই হাওয়ায় মিলিয়ে যেতে থাকে ভারতের ফাইনাল খেলার স্বপ্ন।

মাত্র ৫ রানে হারিয়ে ফেলে ৩ উইকেট। স্কোর বোর্ডে ৯২ রান তুলতেই নেই আরো ৩ উইকেট। তবে মাঝখানে ১১৬ রানের অবিশ্বাস্য জুটি গড়েন মহেন্দ্র সিং ধোনি ও রবীন্দ্র জাদেজা। কিন্তু শেষ পর্যন্ত আর ফাইনালে তুলতে পারেননি ভারতকে। নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে এবারের আসর থেকে বিদায় নিয়েছে তারা।

আরও পড়তে পারেন :  প্রিয়াঙ্কা গান্ধী আটক

এই হারের পর থেকেই চারদিকে শুরু হয়েছে নানা সমালোচনা। ভারতীয় ক্রিকেটারদের সমালোচনায় মেতে উঠেছেন সবাই। তবে তাদের পাশে দাঁড়িয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হার-জিত জীবনেরই অংশ বলে ভারতীয় ক্রিকেটারদের সান্ত্বনা দিয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি ভারতীয় দলকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘এটা হতাশাজনক ফল। কিন্তু টিম ইন্ডিয়া শেষ পর্যন্ত লড়াকু মানসিকতা ধরে রেখেছে। ভারত পুরো আসরেই ভালো ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং করেছে। এজন্য আমরা গর্বিত। হার-জিত এসব জীবনেরই অংশ। ভবিষ্যতের জন্য শুভকামনা রইলো।’

 

বিনিয়োগ বার্তা//এল//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here