স্টোকসের পছন্দের একাদশে দুই এশীয়ান

0
51

স্পোর্টস ডেস্ক, বিনিয়োগ বার্তা:

নিজের পছন্দের সেরা টেস্ট একাদশ নির্বাচন করেছেন ইংল্যান্ড ক্রিকেট দলের সেরা অলরাউন্ডার বেন স্টোকস। তার একাদশে এশিয়া থেকে সুযোগ পেয়েছেন দুই খেলোয়াড়। তারা হলেন- ভারতের সাবেক ওপেনার বিরেন্দ্র শেবাগ ও ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার। এই একাদশের অধিনায়ক ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক।

স্টোকসের পছন্দের একাদশে সর্বোচ্চ তিনজন খেলোয়াড় অস্ট্রেলিয়ার। দুই জন করে রয়েছেন ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের।

ব্যাটিং অর্ডার অনুসারে স্টোকস ওপেনার হিসেবে রেখেছেন ভারতের শেবাগ ও ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুককে। তিন নম্বরে রেখেছেন দক্ষিণ আফ্রিকার দ্যা ওয়াল খ্যাত হাশিম আমলাকে।

মিডল অর্ডার সামলাবেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং, ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান ও টেস্ট-ওয়ানডের সর্বোচ্চ রানের মালিক শচিন টেন্ডুলকার এবং ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার গ্যারি সোর্বাস।

উইকেটরক্ষক হিসেবে স্টোকসের একাদশে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্ট।

আর বোলার হিসেবে দলে আছেন অস্ট্রেলিয়ার লেগ-স্পিনার শেন ওয়ার্ন, দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন, ওয়েস্ট ইন্ডিজের পেসার কার্টলি এমব্রোস ও ইংল্যান্ডের পেসার জেমস এন্ডারসন।

বেন স্টোকসের সেরা একাদশ: বিরেন্দ্র শেবাগ (ভারত), অ্যালিস্টার কুক (অধিনায়ক, ইংল্যান্ড), হাশিম আমলা (দক্ষিণ আফ্রিকা), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), শচিন টেন্ডুলকার (ভারত), গ্যারি সোর্বাস (ওয়েস্ট ইন্ডিজ), অ্যাডাম গিলক্রিস্ট (উইকেটরক্ষক, অস্ট্রেলিয়া), শেন ওয়ার্ন (অস্ট্রেলিয়া), ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা), কার্টলি এমব্রোস (ওয়েস্ট ইন্ডিজ) ও জেমস এন্ডারসন (ইংল্যান্ড)।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here