সেবাবর্ষে প্রযুক্তির ব্যবহার বাড়িয়ে গ্রাহক সন্তষ্টিতে অবদান রাখুন: নসরুল

47

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সেবাবর্ষে প্রযুক্তির ব্যবহার বাড়িয়ে গ্রাহক সন্তষ্টিতে অবদান রাখুন।
প্রতিমন্ত্রী আজ বিদ্যুৎ ভবনে ‘ডিপিডিসি’র বঙ্গবন্ধু কর্ণার এবং গ্রাহক সেবার মান বৃদ্ধির লক্ষ্যে ব্লকচেইন প্রযুক্তির মাধ্যমে প্রি-পেইড মিটার রিচার্জ এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মুজিব বর্ষকে বিদ্যুৎ বিভাগ সেবাবর্ষ হিসেবে ঘোষণা করেছে। দৈনিক এক ঘন্টা করে বেশি কাজ করবে। সেবা নিয়ে গ্রাহকদের কাছে যান।

তিনি বলেন, প্রযুক্তির ব্যবহার বাড়িয়ে বিদ্যুৎ ব্যবস্থা ও ব্যবস্থাপনা আধুনিক করতে হবে। প্রি-পেইড মিটার গ্রাহক হয়রানি হ্রাস করে এবং গ্রাহকের অর্থের সাশ্রয় ঘটায়। বর্তমানে ৩ কোটি ৬২ লক্ষ গ্রাহকের মধ্যে মাত্র ৩৩ লক্ষ প্রি-পেইড মিটার স্থাপন করা হয়েছে। প্রি-পেইড মিটার স্থাপনের গতি বাড়ানো প্রয়োজন। ব্লকচেইন প্রযুক্তি অধিকার নিরাপদ এবং ডিজিটাল প্রতারণা রোধ করে। এসব নতুন নতুন প্রযুক্তির সাথে দপ্তর পরিচালনা কার্যক্রম বাড়ানো প্রয়োজন এবং প্রয়োজন মতে গ্রাহকদের সম্পৃক্ত করার উদ্যোগ নিতে হবে। এভাবে সম্মিলিত উদ্যোগে মুজিব বর্ষের প্রতিপাদ্য বিষয়সমূহকে সাফল্য মন্ডিত করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ ও ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান বক্তব্য রাখেন।

 

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here