সুপার কাপের শিরোপা উৎসব রিয়ালের

দুর্দান্ত এক ফাইনাল উপহার দিল রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো মাদ্রিদ। নির্ধারিত ও অতিরিক্ত সময় পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাতলেটিকো মাদ্রিদকে টাইব্রেকারে ৪-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

সৌদি আরবের জেদ্দার কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে রোববার দিবাগত রাতে অ্যাতলেটিকোর বিরুদ্ধে ফাইনাল জিতে দ্বিতীয় মেয়াদে রিয়ালের কোচের দায়িত্ব নেওয়ার পর প্রথম শিরোপা জয়ের স্বাদ পেলেন জিনেদিন জিদান।

নির্ধারিত ও অতিরিক্ত সময়ে দুই দলই জয় তুলে নিতে না পারায় খেলায় গড়ায় টাইব্রেকারে। এতে শেষ হাসি হেসেছে রিয়াল মাদ্রিদই।

ম্যাচের প্রথম সুযোগটা অবশ্য অ্যাতলেটিকো মাদ্রিদ পেলেও কাজে লাগাতে পারেননি হোয়াও ফেলিক্স। শুরুতে সিমিওনের শিষ্যরা এগিয়ে থাকলেও ক্রমেই গুছিয়ে নিতে থাকে রিয়াল। কিন্তু প্রথমার্ধের গোলের দেখা পায়নি কোন দলই।

দ্বিতীয়ার্ধে খেলোয়াড়ে বদলি আনেন দুই দলের কোচই। হেক্টর হেরেরাকে তুলে নিয়ে ভিতোলোকে নামান সিমিওনে আর ইসকোর জায়গায় রদ্রিগোকে সুযোগ দেন জিদান। কিন্তু দ্বিতীয়ার্ধেও গোল পায়নি কোন দল।

খেলা ৯০ মিনিট পেরিয়ে যাওয়ার পরও যখন গোলের মুখ খুলতে পারলো দুই দলই, অতিরিক্ত সময়েই গড়ালো খেলা। কিন্তু এখানেও ফল একই। তবে লুকা মদ্রিচ আর মারিয়ানো অ্যাতলেটিকো গোলরক্ষক ওবলাককে অল্পের জন্য পরাস্ত করতে পারেননি। এদিকে জিদানের কপালে চিন্তার ভাঁজ ফেলে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ভালভার্দে।

শেষদিকে রিয়ালের জয়ের নায়ক হন কোর্তোয়া। মূলত তার নৈপুণ্যেই খেলা শেষ পর্যন্ত টাইব্রেকারে গড়ায়। আর সেখানেও তার বীরত্বেই জয় ছিনিয়ে নেয় রিয়াল। টাইব্রেকারে জিদানের দল সবগুলো স্পট কিকেই সফল। আর বেলজিয়ান গোলরক্ষক কুর্তোয়া অ্যাতলেটিকোর দুটি শট ঠেকিয়ে দিয়ে নায়ক বনে যান। অবশ্য জয়সূচক স্পট কিকটি আসে রিয়াল অধিনায়ক রামোসের পা থেকে।

বিনিয়োগ বার্তা//এল//

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *