সিটি ব্যাংককে ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

0
6

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের আর্থিক প্রতিষ্ঠান দ্যা সিটি ব্যাংককে ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জে কমিশন (বিএসইসি)। নন-কনভার্টেবল সাব-অর্ডিনেটেড বন্ড নামে ৭ বছর মেয়াদী এ বন্ডের  অনুমোদন দিয়েছে পুঁজিবাজারের এ নিয়ন্ত্রক সংস্থা।

কমিশনের ৬০৫তম সভায় এ বন্ড অনুমোদন করা হয়। বিএসইসির নিবার্হী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

সিটি ব্যাংক ৫০০ কোটি টাকার নন-কনভার্টেবল সাব-অর্ডিনেটেড বন্ড ছাড়বে, যার মেয়াদ হবে ৭ বছর। এর বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, আনলিস্টেড, ফুলি রিডিমেবল, ফ্লোটিং রেটেড এবং সাব-অর্ডিনেটেড বন্ড। বন্ডটি ৭ বছরে ফুল রিডেম্পশন হবে, যা শুধুমাত্র বাণিজ্যিক ব্যাংক, নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, কর্পোরেট হাউজ এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীগণ প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ক্রয় করতে পারবেন।

 

উল্লেখ্য, সিটি ব্যাংক লিমিটেড এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে টাইয়ার টু, মূলধন ভিত্তি শক্তিশালী করবে। উক্ত বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা। এই বন্ডের মেন্ডেটেড লিড অ্যারেঞ্জার এবং ট্রাস্টি হিসেবে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড, আরএসএ ক্যাপিটাল লি: এবং সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড দায়িত্ব পালন করছে।

 

বিনিয়োগ বার্তা/পিএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here