সাকিবের সমর্থনে মুখ খুললেন শিশির

38

বাংলাদেশের ক্রিকেটে নতুন আলোচনা-সমালোচনার জন্ম দিলেন সাকিব আল হাসান। গতকাল রাতেই খবর চাউর হয়ে যায় যে আইপিএল খেলার জন্য তিনি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়েছেন। আগামী আইপিএলের জন্য তাকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে তার পুরনো দল কলকাতা নাইট রাইডার্স। এরপর থেকেই সাকিবের পক্ষে-বিপক্ষে তুমুল তর্ক চলছে মিডিয়া আর সোশ্যাল সাইটে।

দেশের খেলা বাদ দিয়ে সাকিবের আইপিএলে খেলার এমন সিদ্ধান্তের বিরোধিতা করছেন অনেকে। আবার কেউ কেউ তার পক্ষেও বলছেন। সাকিবের সমর্থনে এবার মুখ খুললেন তার অন্তঃসত্ত্বা স্ত্রী উম্মে আহমেদ শিশির। ফেসবুকে তিনি সাকিবের ছবির সঙ্গে ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলের একটি টুইট শেয়ার করেছেন।

সেই টুইটে হার্শা লিখেছেন, ‘অনেকেই দেশের হয়ে টেস্ট খেলার চেয়ে আইপিএল খেলার দিকে ঝুঁকছেন। সাকিবও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট না খেলে নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলবে। আগামী দুই বছরে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং একটি ওয়ানডে বিশ্বকাপ আছে। এজন্যই হয়তো সে টি-টোয়েন্টিকে প্রায়োরিটি দিচ্ছে।

হার্শার টুইটের স্ক্রিনশটটি শেয়ার করে শিশির লিখেছেন, ‘তার সবসময় একটা পরিকল্পনা থাকে’। সাকিব অবশ্য তার পরিকল্পনার কথা এখনো প্রকাশ করেননি। তবে গত ওয়ানডে বিশ্বকাপের আগে সাকিবের ভিন্ন ধরনের পরিকল্পনা যে কাজে লেগেছিল সে তো জানাই আছে। ওই বিশ্বকাপে রানের বন্যা বইয়ে দেন তিনি। তবে জাতীয় দলের খেলা বাদ দিয়ে সাকিবের এভাবে আইপিএলকে গুরুত্ব দেওয়া অনেকে ভালো চোখে দেখছেন না। এমনটা সাধারণত ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটেই দেখা যায়। আর তা নিয়ে সমালোচনাও হয় বিস্তর।

বিনিয়োগ বার্তা//এল//

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here