সন্ত্রাসী হামলার ঝুঁকিতে বিশ্ব : খালেদা

0
4

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

বিশ্ব এখন ভয়াবহ সন্ত্রাসের ঝুঁকিতে রয়েছে উল্লেখ করে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, পৃথিবীজুড়ে চলছে হানাহানি ও রক্তারক্তির সহিংস ঘটনা। এসব রক্তাক্ত ঘটনা সংঘটিত করতে উগ্রবাদী সন্ত্রাসীরা গড়ে তুলেছে মানব সভ্যতা বিরোধী রক্তরঞ্জিত নেটওয়ার্ক।

গতকাল দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে খালেদা জিয়া বলেন, যুক্তরাজ্যে গত কয়েক মাসে রক্তপিপাসু সন্ত্রাসীরা যেভাবে সাধারণ পথচারী ও নিরীহ মানুষকে আকস্মিক আক্রমণ চালিয়ে হত্যা করেছে তা আমাদের বিবেককে ব্যথিত করেছে। গত শনিবার রাতে ব্রিটেনের অন্যতম প্রধান পর্যটন কেন্দ্র লন্ডন ব্রিজের কাছে সন্ত্রাসীরা ফুটপাতে ভিড়ের মধ্যে পথচারীদের ওপর ভ্যান চালিয়ে পিষ্ট করে ও ছুরিকাঘাতে ৭ জনকে হত্যা ও কমপক্ষে ৩০ জনকে আহত করে। এ ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন খালেদা জিয়া।

খালেদা জিয়া বলেন, রাজনৈতিক উদ্দেশ্য সাধনে যে মানবঘাতী বিকৃতপন্থা অবলম্বন করে উগ্রবাদী সন্ত্রাসীরা বিশ্বের দেশে দেশে বীভৎস ঘাতক রূপে আবির্ভূত হয়ে নিরীহ মানুষ হত্যা করছে তাতে মানবজাতির অর্জিত সভ্যতা, সংস্কৃতি এখন হুমকির মুখে।

তিনি বলেন, এরা মানুষের অগ্রগতিকে বাধা দিয়ে সারা দুনিয়াকে আদিম অন্ধকারের দিকে নিয়ে যেতে চায়। সুশাসন, আইনশৃঙ্খলা ও মানুষের স্বাধীনতাকে নিজেদের পাশবিক ইচ্ছার অধীন করতেই সন্ত্রাসীরা বেপরোয়া মরণ খেলায় মেতে উঠেছে। বিবৃতিতে তিনি আরও বলেন, এই রক্তপিপাসু দানবীয় শক্তিকে যত দ্রুত সম্ভব পরাজিত করতে হবে। দেশে দেশে তাদের প্রাণঘাতি নেটওয়ার্ক নির্মূল করতে হবে।

আর যাতে কোনো ভয়াবহ সন্ত্রাসী হামলা না ঘটে সেজন্য বিশ্ব সম্প্রদায়কে কঠোর অবস্থান নিয়ে সন্ত্রাস ও উগ্রবাদ দমনে একযোগে কর্মপন্থা অবলম্বন করতে হবে। যুক্তরাজ্য সরকার ধৈর্য ও সাহসিকতার সঙ্গে এই সন্ত্রাসী ঘটনা মোকাবেলা ও অপরাধীদের শাস্তি বিধানে সক্ষম হবে বলে বিবৃতিতে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বিনিয়োগ বার্তা/সজিব

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here