সদরঘাটে ডুবে যাওয়া ট্রলার উদ্ধার

0
5

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

দক্ষিণ কেরাণীগঞ্জ থানার আলম টাওয়ার গুদারাঘাট এলাকায় বুড়িগঙ্গার মাঝ নদীতে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে।

সোমবার দিবাগত রাত সোয়া ১টার দিকে ট্রলারটি নিখোঁজ হয়।

রাজধানীর সদরঘাটে ৪০/৫০ জন যাত্রী নিয়ে ডুবে যাওয়া ট্রলারের সন্ধান মিলেছে। তবে পানির নিচ থেকে তা এখনো উদ্ধার করা যায়নি।

ট্রলারডুবির ঘটনায় মঙ্গলবার সকাল পর্যন্ত কোনো হতাহতের খবর মেলেনি। খবর পেয়ে ডুবে যাওয়া ট্রলার ও যাত্রীদের উদ্ধারে নামেন বাংলাদেশ নৌ বাহিনী, নৌ পুলিশ, কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের ডুবুরিরা। তাদের সহযোগিতা করেন থানা পুলিশ।

যাত্রীসহ ট্রুলারডুবির বিষয়ে ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার নাজমা আক্তার বলেন, সোমবার দিবাগত রাত রাত সোয়া ১টার দিকে কয়েকজন যাত্রীসহ ট্রলারটি নিখোঁজ হয়। খবর পেয়ে রাতেই ট্রলারটি উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরিরা কাজ শুরু করেন। সর্বশেষ ট্রলারটির সন্ধান মিলেছে। সেটি উদ্ধারের চেষ্টা চলছে।

এদিকে, খবর পেয়ে মঙ্গলবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ।

নৌ পুলিশ সদর দফতরের ক্রাইম অ্যান্ড অপস বিভাগের এএসপি আবুল কালাম আজাদ বলেন, ৪০ থেকে ৫০ জন যাত্রী ছিলেন ট্রলারে। এদের মধ্যে এক নারী যাত্রী শুধু নিখোঁজ রয়েছেন। তাকে উদ্ধারে চেষ্টা চলছে। বাকিরা সাঁতরে ও উদ্ধারকারীদের সহায়তায় তীরে আসতে সক্ষম হয়েছেন।

মঙ্গলবার দুপুর ১২টায় এই রিপোর্ট লেখা সময় নিখোঁজ কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি । তবেডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা হয়েছে।

বিনিয়োগ বার্তা/এমআর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here