শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের স্বর্ণজয়

157

সাউথ এশিয়ান গেমসের ১৩তম আসরের ফাইনালে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে পুরুষ ক্রিকেটে সোনা জিতেছে বাংলাদেশ। প্রথমে টস জিতে শ্রীলঙ্কাকে ফিল্ডিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২২ রান করতে সক্ষম হয় শ্রীলঙ্কা। জবাবে ১২ বল বাকি থাকতেই ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছায় টাইগাররা।

ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন শাম্মু আসহাস। এছাড়া পাথুম নিসানকা ২২ রান করেন। ২০ ওভারের শেষ বলে ১২২ রান করে অল আউট হয় দ্বীপরাষ্ট্রের দলটি।

বাংলাদেশের হাসান মাহমুদ তিনটি উইকেট শিকার করেন। দুটি উইকেট তুলে নেন তানভির ইসলাম। একটি করে উইকেট তুলে নেন মেহেদী হাসান ও সুমন খান।

১২৩ রানের টার্গেটে দলের হয়ে সর্বোচ্চ করেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত। ৩৫ রান করে অপরাজিত থেকেই ম্যাচ শেষ করেন বাম-হাতি এই ব্যাটসম্যান। তার সঙ্গে ৫ রান করে ক্রিজে ছিলেন আফিফ হোসেন ধ্রুব। এদিকে ৩৩ রান করেন সাইফ হাসান। এছাড়া সৌম্য সরকার করেন ২৭ রান ও ১৮ রান করে ইয়াসির আলী চৌধুরী রাব্বি।

এই নিয়ে চলতি এসএ গেমসে মোট ১৯টি স্বর্ণ পদক জিতলো বাংলাদেশ। এটাই লাল-সবুজদের সর্বোচ্চ স্বর্ণপদক অর্জন। এর আগে ২০১০ সালে ঢাকা এসএ গেমসে ১৮টি স্বর্ণপদক জেতে বাংলাদেশের অ্যাথলেটরা।

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here