শেষ দিন সাড়ে ২৪ হাজার রেল টিকেট বিক্রি

0
62

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

গতকাল শুক্রবার ছিল ঈদে ঘরমুখো মানুষের জন্য রেলের অগ্রীম টিকেট বিক্রির শেষ দিন। কমলাপুর রেল স্টেশন থেকে ২০টি কাউন্টরের মাধ্যমে ২৪ জুনের প্রায় সাড়ে ২৪ হাজার অগ্রীম রেল টিকেট বিক্রি হয়েছে।

সরেজমিন কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা যায়, সকাল থেকেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ১০৮টি স্টেশনের যাত্রীরা টিকেট সংগ্রহ করে টিকিট প্রত্যাশীরা।

কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বিনিয়োগ বার্তাকে জানান, শতভাগ সিডিউল নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে । যাওয়া এবং ঢাকায় ফেরা যেন স্বাচ্ছন্দে এবং নিরাপদ হয় তার শতভাগ চেষ্টা করা হচ্ছে।

এদিকে রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুরও লালমনিরহাট স্টেশন থেকে ১৯ জুন শুরু হবে ফিরতি টিকিট বিক্রি। এছাড়া ২০ জুন পাওয়া যাবে ২৯ জুনের টিকেট। ২১ জুন বিক্রি হবে ৩০ জুনের টিকেট। আর ২২ জুন পাওয়া যাবে ১ জুলাইয়ের টিকেট। আর ২৩ জুন মিলবে ২ জুলাইয়ের ফিরতি টিকেট।

উল্লেখ্য, ঈদ উল ফিতর উপলক্ষ্যে ৭ জোড়া বিশেষ ট্রেন নামানো হচ্ছে। ২৩ জুন শুরু হয়ে ৩ জুলাই পর্যন্ত এ ট্রেনগুলো চলবে।

এর মধ্যে দেওয়ানগঞ্জ স্পেশাল ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে চলবে ২৩ থেকে ২৫ জুন পর্যন্ত। আর ফিরতি সার্ভিসে ২৮ থেকে ৩ জুলাই পর্যন্ত চলবে দেওয়ানগঞ্জ স্পেশাল।

চাঁদপুর স্পেশাল-১ চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে চলবে ২৩ থেকে ২৫ জুন এবং ঈদের পরে ফিরতি সার্ভিসে চলবে ২৮ থেকে ৩ জুলাই পর্যন্ত।

চাঁদপুর স্পেশাল-২ চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে চলবে ২৩ থেকে ২৫ জুন এবং ২৮ থেকে ৩ জুলাই পর্যন্ত।

রাজশাহী স্পেশাল রাজশাহী-ঢাকা-রাজশাহী চাঁদপুর রুটে চলবে ২৩ থেকে ২৫ জুন এবং ২৮ থেকে ৩ জুলাই পর্যন্ত।

পার্বতীপুর স্পেশাল পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর রুটে চলবে ২৩ থেকে ২৫ জুন ও ২৮ থেকে ৩ জুলাই পর্যন্ত।

সোলাকিয়া স্পেশাল-১ ও ২ ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার রুটে চলবে ঈদের দিন।

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে বিদ্যমান ১১৬১টি কোচের সঙ্গে নতুন ১৭১টি কোচ যুক্ত হয়ে মোট ১৩৩২টি কোচ পরিচালনা করা হবে।

বিনিয়োগ বার্তা/মাসুদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here