শেষ কার্যদিবসে মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

0
7

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরুতে উত্থান-পতন লক্ষ করা যায়। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক কিছুটা কমলেও বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৪২ কোটি টাকা।

আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪২৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫৯ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ০.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২০০১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৯৯ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৭টির, দর কমেছে ১১৮টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৫৪টির।

এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৪২ কোটি ৭২ লাখ ৩৩ হাজার টাকা। এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৪৩৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৫৯ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ২০০০ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৮০ কোটি ৪৯ লাখ ৩৬ টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ১৮৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, দর কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১১ কোটি ৯৩ লাখ ৩৫ হাজার টাকা।

বিনিয়োগ বার্তা/পিএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here