লেনদেনে জ্বালানি-বিদ্যুৎ খাত সেরা

53

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ঈদের ছুটির পর প্রথম দিন বিমা খাতের লেনদেনে উল্লফন দেখা গেলেও আজ সোমবার তা পিছিয়ে পড়েছে, তবে জ্বালানি-বিদ্যুৎ খাত এগিয়ে গেছে। লেনদেনে জ্বালানি-বিদ্যুৎ খাত শীর্ষস্থানে অবস্থান করছে। এদিন দ্বিতীয় অবস্থানে রয়েছে বিমা খাত।

ডিএসই লেনদেন পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, সোমবার ডিএসইর মোট লেনদেন জ্বালানি-বিদ্যুৎ খাতের দখলে ছিল ১৬ শতাংশ। এদিন এ খাতের লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৬৪ কোটি ৩৩ লাখ টাকা। লেনদেনে ১৪ শতাংশ দখলে করে বিমা খাত দ্বিতীয় স্থানে রয়েছে। এখাতের লেনদেনের পরিমাণ ৫৭ কোটি টাকা। আগের দিন মোট লেনদেনে বিমা খাতের দখলে ছিল ২৩ শতাংশ।

আরও পড়তে পারেন :  আজ লেনদেনে সেরা বস্ত্রখাত, পিছিয়ে বিমা খাত

এদিকে, ডিএসইতে মোট লেনদেনে ব্যাংকিং খাতের অংশগ্রহন ১৩ শতাংশ। খাতটির লেনদেন হয়েছে ৫২ কোটি টাকা।এছাড়া লেনদেনে প্রকৌশল খাতের দখলে ছিল ১১ শতাংশ। এখাতের লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৪৬ কোটি টাকা। বস্ত্রখাতের লেনদেনে অংশগ্রহন ছিল ১০ শতাংশ। এখাতের লেনদেন হয়েছে ৪০ কোটি টাকা।

এছাড়া ফার্মাসিউটিক্যাল খাতের ৮ শতাংশ, নন ব্যাংকিং আর্থিক খাতের ৫ শতাংশ, বিবিধ খাতের ৬ শতাংশ, খাদ্য-আনুষাঙ্গিক খাতের ৫ শতাংশ, আইটি, চামড়া, টেলিকমিউনিকেশন প্রত্যেক খাতের ২ শতাংশ করে, সিমেন্ট, সিরামিক, মিউচ্যুয়াল ফান্ড, সেবা-আবাসন প্রত্যেক খাতের ১ শতাংশ করে লেনদেন হয়েছে

আরও পড়তে পারেন :  ফার্স্ট ফাইন্যান্সের বোর্ড সভা ২৯ জুন

বিনিয়োগ বার্তা//এল//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here