লবণে হবে খুশকি দূর

75

মাথায় খুশকি থাকলে অফিস বা বাইরের লোকজনদের সামনে নিজেকে উপস্থাপন করতেও লজ্জা পান অনেকে। বেশ অস্বস্তিকর পরিস্থিতিতে পরতে হয়। এই খুশকি থেকে বাঁচতে কতো কিছুই না করছেন। তবে এবার ঘরোয়া টোটকা ব্যবহার করে দেখুন। খুব সহজেই মুক্তি পাবেন এই সমস্যা থেকে।

কমবেশি সবার বাড়িতেই লবণ রয়েছে। লবণ ছাড়া একদিনও চলে না কারো। তবে এক্ষেত্রে সব থেকে ভালো হয় যদি এপসম সল্ট হলে। এপসম সল্ট হচ্ছে ম্যাগনেসিয়ামপূর্ণ এক ব্যথানাশক লবণ। সাধারণত খেলোয়াড়রা নানান কাজে ব্যবহার করেন এটি। তবে সাধারণ লবণেও কাজ চলবে। ৩ টেবিল চামচ লবণ শুকনো অথবা হালকা ভেজা স্ক্যাল্পে ঘষে নিন। কয়েক মিনিট রেখে ভালো করে শ্যাম্পু করেন।

আধা কাপ উষ্ণ গরম পানিতে হাফ কাপ অ্যাপেল সিডার ভিনেগার বা সাধারণ ভিনেগার ভালোভাবে মিশিয়ে চুলে কিছুক্ষণ লাগিয়ে হালকা হাতে স্ক্যাল্প ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর ভালো করে ধুয়ে নিন। তবে সাবধান, শ্যাম্পু করা যাবে না।

এক বাটি পানিতে ২ চা চামচ মেথি সারারাত ভিজিয়ে রাখুন। সকালে মিক্সারে সেটা ভালো করে পেস্ট করে নিয়ে স্ক্যাল্পে লাগিয়ে আধ ঘণ্টা থেকে ৪৫ মিনিটের মতো রেখে দিন।

এরপর মাইল্ড শ্যাম্পু দিয়ে ভালো করে চুল ধুয়ে নিন। দেখবেন মাথায় কোনো খুশকি নেই। ৪/৫ গ্লাস পানিতে কয়েকটা নিম পাতা সারারাত ভিজিয়ে রাখুন। সকালে সেই পানি ভালো করে ছেকে নিয়ে তা দিয়ে চুল ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে নিজেই জাদুকরী উপকারিতা দেখতে পাবেন।

বিনিয়োগ বার্তা//এল//

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here