রোজায় কমছে গরুর মাংসের দাম

107
bd-journal

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:
রোজার মাসে রাজধানীতে দেশি গরুর প্রতি কেজি মাংসের সর্বোচ্চ দাম সাড়ে ৪শ’ টাকা নির্ধারণ করে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। যা গতবছর রোজায় বেঁধে দেয়া দামের চেয়ে ২৫ টাকা কম। তখন প্রতি কেজি গরুর মাংসের জন্য ৪৭৫ টাকা দাম নির্ধারণ করা হয়েছিলো।

সম্প্রতি ঢাকা দক্ষিণ সিটির মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সভাপতিত্বে মাংস ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভায় এই দাম নির্ধারণ করা হয়।

মতবিনিময় সভায় মেয়র জানান, এবার রোজার মাসে দেশি গরুর মাংস প্রতি কেজি ৪৫০ টাকা, ভারতীয় গরুর মাংস প্রতি কেজি ৪২০ টাকা, মহিষের মাংস ৪২০ টাকা, খাসির মাংস ৭২০ টাকা এবং ভেড়া ও ছাগলের মাংস ৬০০ টাকা নির্ধারণ করা হয়েছে। যা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন বাজার ও সুপারশপগুলোর জন্য প্রযোজ্য হবে।

নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত টাকা নেয়া হলে মাংস বিক্রেতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়ে মেয়র খোকন বলেন, বিভিন্ন সময় অভিযোগ আসে যে নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে মাংস বিক্রি করেন অনেকে। সিটি করপোরেশনের মূল্য তালিকা মানেন না। এবার কেউ বেশি রাখলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সভায় ব্যবসায়ীরা গরুর মাংস ৫০০ টাকা, বিদেশি গরু এবং মহিষের মাংস ৪৮০, খাসির মাংস টাকা ৭৫০ টাকা, ছাগী ও ভেড়ার মাংস ৬৮০ টাকা রাখার প্রস্তাব দিয়েছিলেন।

গত বছর প্রতি কেজি দেশি গরুর মাংসের দাম ঠিক হয়েছিল ৪৭৫ টাকা। এ ছাড়া ভারতীয় গরুর মাংস প্রতি কেজি ৪৪০ টাকা, মহিষের মাংস ৪৪০ টাকা, খাসির মাংস ৭২৫ টাকা এবং ভেড়া ও ছাগলের মাংস ৬২০ টাকা নির্ধারণ করা হয়েছিল।

সভায় আরও উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি‌গে‌ডিয়ার জেনা‌রেল শেখ সালাহউদ্দিন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার ক‌মডোর ‌মো. জা‌হিদ হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার, বাংলা‌দেশ মাংস ব্যবসায়ী স‌মি‌তির মহাস‌চিব র‌বিউল আলম প্রমুখ।

বিনিয়োগ বার্তা//এল/

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here