রাত পোহালেই পুরান ঢাকার ওয়ারী ‘লকডাউন’

রাত পোহালেই পুরান ঢাকার ওয়ারীতে ‘লকডাউন’ শুরু হচ্ছে। করোনা সংক্রমণ ঝুঁকি বেশি থাকায় এর বিস্তারের ঠেকাতে পুরান ঢাকার ওয়ারী এলাকাকে ‘রেড জোন’ চিহ্নিত করে শনিবার থেকে এলাকাটিকে ‘লকডাউন’ করা হচ্ছে।

শনিবার ভোর ৬টা থেকে শুরু হয়ে ২৫ জুলাই পর্যন্ত টানা ২১ দিন পর্যন্ত কঠোরভাবে চলবে এই ‘লকডাউন’। এই সময়ে এলাকাটিতে স্বাভাবিক জীবনযাপনে থাকবে ব্যাপক কড়াকড়ি। ইতিমধ্যেই লকডাউনের প্রস্তুতি প্রায় শেষ হয়েছে। এলাকার প্রতিটি প্রবেশপথ বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে এবং প্রত্যেক জায়গায় ‘লকডাউন’ লেখা ব্যানার টানানো হয়েছে।

যেসব জায়গা লকডাউনে থাকবে, সেগুলো হল- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪১ নম্বর ওয়ার্ডের টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন) আউটার রোড ও ইনার রোড হিসেবে লারমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, র‌্যানকিন রোড এবং নওয়াব রোড।

শনিবার থেকে আগামী ২১ দিন এসব এলাকায় সাধারণ ছুটি থাকবে। এলাকার সরকারি-বেসরকারি সব অফিস-কারখানা বন্ধ থাকবে। সেখানে বসবাসকারী সরকারি কর্মকর্তা-কর্মচারীরা ছুটির আওতায় থাকবেন। দোকানপাট, বিপণি বিতান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ সবকিছু বন্ধ থাকবে। শুধু ওষুধের দোকান খোলা থাকবে।

ওইসব এলাকায় অবস্থানরত পুলিশ জানিয়েছে, অতি জরুরি প্রয়োজন ব্যতীত ‘লকডাউন’ আওতাভুক্ত জায়গার বাসা থেকে কেউ বের হতে পারবেন না। এসব এলাকার ভেতর থেকে বাইরে কিংবা বাইরে থেকে ভেতরে প্রবেশসহ সব ধরনের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে।

বিনিয়োগ বার্তা//এল//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *