রাজধানীতে বেসিসের সফটওয়্যার মেলা শুরু ৬ ফেব্রুয়ারি

53

দেশের সফটওয়্যার খাতের বিভিন্ন দিক তুলে ধরতে ফেব্রুয়ারি মাসের ৬ থেকে ৯ তারিখ পর্যন্ত আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) অনুষ্ঠিত হবে সফটওয়্যার মেলা। ‘ট্রান্সফরমিং লাইফ থ্রু ইনোভেশন’ স্লোগানে এ মেলার আয়োজন করছে সফটওয়্যার খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

আজ মঙ্গলবার বেসিস মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে মেলার বিস্তারিত তুলে ধরা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহসভাপতি ফারহানা এ রহমান, সহসভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ, সহসভাপতি (অর্থ) ও বেসিস সফটএক্সপোর আহ্বায়ক মুশফিকুর রহমান, প্লাটিনাম স্পনসর ডাচ্‌–বাংলা ব্যাংক লিমিটেডের সিটিও আবুল কাশেম খান, সিলভার স্পনসর ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মামদুদুর রশীদ প্রমুখ।

আরও পড়তে পারেন :  স্মার্টফোন হারিয়ে গেছে? খুঁজে পাবেন যেভাবে

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৬তম বেসিস সফটএক্সপোর উদ্বোধন করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

সৈয়দ আলমাস কবীর বলেন, দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে মেলার আয়োজন করা হয়েছে। ৩০০ প্রতিষ্ঠান এতে অংশ নেবে। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরি প্রদর্শনীর লক্ষ্য।

মুশফিকুর রহমান বলেন, প্রদর্শনী এলাকাকে ১০টি জোনে ভাগ করা হবে। ইন্ডাস্ট্রি ৪.০ জোন এবং এক্সপেরিয়েন্স জোন বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা তুলে ধরবে। রয়েছে ভ্যাট জোন, ডিজিটাল এডুকেশন জোন, ফিনটেক জোন, উইমেন জোন, সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন। থাকবে ৩০টির বেশি তথ্য ও যোগাযোগপ্রযুক্তিবিষয়ক সেমিনার। সেখানে দেশি-বিদেশি বিশেষজ্ঞরা অংশ নেবেন।

আরও পড়তে পারেন :  স্মার্টফোন হারিয়ে গেছে? খুঁজে পাবেন যেভাবে

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here