ময়নাতদন্ত ও আনুষ্ঠানিকতা শেষে দেশে আনা হবে নিহতদের মরদেহ

0
75

নিজস্ব প্রতিবেদক বিনিয়োগ বার্তা:

বিমান দুর্ঘটনায় নিহতদের ময়নাতদন্ত ও আনুষ্ঠানিকতা শেষে মরদেহ দেশে ফিরিয়ে আনা হবে ।ময়নাতদন্তের পর মরদেহগুলো শনাক্তের সুযোগ পাবেন বাংলাদেশ থেকে নেপালে আসা স্বজনরা।

আজ এক সংবাদ সম্মেলনে ইউএস-বাংলার জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম এ কথা জানান।

সম্মেলনে তিনি বলেন, হতাহতের চিকিৎসা এবং নিহতদের লাশ স্বজনের কাছে ফিরিয়ে দেওয়ার যাবতীয় খরচ ইউএস-বাংলা বহন করবে। এছাড়া যাত্রীদের ইন্স্যুরেন্সের বিষয়টি একটি প্রক্রিয়া। তাও পরবর্তীতে সম্পন্ন করা হবে।

কামরুল ইসলাম বলেন, ক্যাপ্টেন আবিদ মারা গেছেন। তবে এখনো পর্যন্ত নিহতের সংখ্যা কত তা জানা যায়নি।

গতকাল সোমবার অবতরণের সময় নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্ত হয়। ইউএস বাংলার জেনারেল ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড পাবলিক রিলেশন্স) কামরুল ইসলাম জানান, ৬৭ যাত্রী ও চারজন ক্রু নিয়ে বিধ্বস্ত হয়েছে বিমানটি। যাত্রীদের মধ্যে বাংলাদেশি ৩২ জন, নেপালি ৩৩ জন, মালদ্বীপের একজন, চীনের একজন। ক্রুদের মধ্যে ছিলেন ক্যাপ্টেন আবিদ, ফার্স্ট অফিসার প্রিথিলা রশীদ, কেবিন ক্রু দুইজন। এদের মধ্যে ফার্স্ট অফিসার প্রিথিলা রশীদ ঘটনাস্থলেই নিহত হন আর ক্যাপ্টেন আবিদ আজ  সকালে মারা গেছেন।

তিনি আরও জানান, যাত্রীদের মধ্যে পূর্ণবয়স্ক মানুষ ৬৫ জন এবং দুটি শিশু। বিমানের মডেল কিউ-এইট। বিমান দুর্ঘটনায় হতাহতদের ৪৬ স্বজনকে আজ সকালে বিশেষ ফ্লাইটে নেপালে নিয়ে গেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। মঙ্গলবার সকাল ৯টা ২ মিনিটে স্বজনদের বহনকারী বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

বিনিয়োগ বার্তা/এমআর/

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here