মোস্তাফিজে ঘায়েল আইরিশ ওপেনার

0
5

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

সেই মোস্তাফিজের হাত ধরেই উইকেট। শুরুতেই কাটার বয়ের তোপে কাটা পড়লেন আইরিশ ওপেনার স্টার্লিং। প্রথম ওভারের তৃতীয় বলেই শূন্য রানে তিনি ফিরিয়ে দেন স্টার্লিংকে।

শুরুতে নয়, সাধারণত কয়েক ওভার পরেই বোলিংয়ে আনা হয় মোস্তাফিজকে। কিন্তু এদিন প্রথম ওভারেই বল করতে আসেন কাটার বয়। আর বল হাতে নিয়েই জ্বলে ওঠেন এ বোলিং প্রতিভা। শুরুতেই উইকেট নিয়ে দলকে স্বস্তি এনে দেন।

এ রিপোর্ট লেখার সময় স্বাগতিকদের সংগ্রহ ১২ ওভারে দুই উইকেট হারিয়ে ৪৫ রান। এর আগে টসে জিতে আয়ারল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ।

এ ম্যাচে একাদশ থেকে বাদ পড়লেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। তার জায়গায় অভিষেক হয়েছে আরেক অলরাউন্ডার সানজামুল ইসলামের। ১৭ বছর বয়সী সানজামুল বাঁহাতি স্পিনার। পাশাপাশি ভালো ব্যাটও করেন।

প্রথম শ্রেণীর ক্রিকেটে সানজামুলের ব্যাটিং গড় ২৩.৩৬। আর ২৮.৫৪ গড়ে উইকেট নেন ২১২টি। লিস্ট ‘এ’ ক্রিকেটে ব্যাটিং গড় ১৬.৮৬। আর ২৭.৪৬ গড়ে ৬৪ ম্যাচে উইকেট নিয়েছেন ৮০টি।

মিরাজ বাদ পড়েছেন মূলত তার বোলিং ব্যর্থতার কারণে। ইউরোপের কন্ডিশনে তার বোলিং ততটা কার্যকর নয় বলে মনে করা হচ্ছে। গত ম্যাচে ৪৫ রান দিয়ে কোনো উইকেট পাননি। অন্যদিকে ব্যাট হাতে মাত্র ৬ রান করেন ওই ম্যাচে। চলতি বছর মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক হয়েছিল মিরাজের।
বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, সানজামুল ইসলাম, রুবেল হোসেন, মাশরাফি মুর্তজা, মোস্তাফিজুর রহমান।

বিনিয়োগ বার্তা/জিকু

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here