মোটরসাইকেল ছাড়া রাইড শেয়ারিংয়ের ২৫৫ গাড়ি চলাচলে অনুমতি

48

রাইড শেয়ারিংয়ের ২৫৫টি গাড়ি চলাচলে অনুমতি দিয়েছে সরকার। এই তালিকায় মোটরসাইকেল বাদে এনলিস্টমেন্ট মোটরকার, জিপ, মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্স রয়েছে।

রোববার (২১ জুন) থেকে এসব যানবাহন চলাচলের অনুমতি দিয়ে রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে চিঠি দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

১১টি রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠানকে দেয়া এ চিঠিতে এনলিস্টমেন্ট সাটিফিকেটপ্রাপ্ত ২৫৫টি মোটরযানের তালিকা উল্লেখ করা হয়েছে।

করোনাভাইরাসের বিস্তার রোধে দুই মাস পর সাধারণ ছুটির শেষে সরকার ৩১ মে থেকে বেশিরভাগ বিধিনিষেধ তুলে নেয়। কিন্তু রাইড শেয়ারিং সেবা বন্ধ ছিল।

চিঠিতে বলা হয়, ‘কোভিড-১৯ জনিত উদ্ভূত পরিস্থিতিকালীন রাইড শেয়ারিং সার্ভিস পরিচালনায় বিআরটিএ থেকে রাইড শেয়ারিং সেবাদানকারী প্রতিষ্ঠানের অ্যাপ ব্যবহার করে শুধু রাইড শেয়ারিং মোটরযান এনলিস্টমেন্ট সার্টিফিকেটপ্রাপ্ত মোটরকার, জিপ, মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্স (মোটরসাইকেল ব্যতীত) স্বাস্থ্যবিধি অনুসরণ করে ২১ জুন থেকে ঢাকা মেট্রো, গাজীপুর মেট্রো, ঢাকা জেলা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, নরসিংদী ও গাজীপুর জেলা এলাকায় চলাচলের জন্য অনুমতি প্রদান করা হলো।”

আরও পড়তে পারেন :  অনলাইন মিটিংয়ে খরচ ৫৭ লাখ, ব্যাখ্যা চাইলেন মন্ত্রী

‘রাইডশেয়ারিং সার্ভিস নীতিমালা-২০১৭’ অনুযায়ী রাইড শেয়ারিং সেবাদানকারী প্রতিষ্ঠানের অ্যাপের মাধ্যমে রাইড শেয়ারিং মোটরযান এনলিস্টমেন্ট সার্টিফিকেট ব্যতীত রাইডশেয়ারিং সার্ভিস পরিচালনার কোনো সুযোগ নেই।’

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here