মেডিকেল ভর্তি পরীক্ষা আজ

24

করোনার মধ্যেই ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস তথা মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা আজ অনুষ্ঠিত হচ্ছে। এক ঘণ্টার এ পরীক্ষা শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত চলবে।

এ বছর পরীক্ষায় অংশ নেবেন এক লাখ ২২ হাজার ৮৭৪ ভর্তিচ্ছু। সে হিসেবে এ বছর প্রতি আসনে লড়বেন ২৮ জন।

স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছিলো, ২ এপ্রিল যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে ২০২০-২১ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে সকাল ৮টার মধ্যে তাদের পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে। ৯টা ৩০ মিনিটে পরীক্ষা কেন্দ্রের প্রধান ফটক বন্ধ হয়ে যাবে। সাড়ে ৯টার পর কোনো পরীক্ষার্থীকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

অধিদফতর সূত্রে জানা গেছে, ১৯টি মেডিকেল কলেজের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুর জন্য একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৪জন পুলিশ সদস্য এবং সংশ্লিষ্ট মেডিকেল কলেজের অধ্যক্ষ বা তার প্রতিনিধি প্রশ্নপত্র সংগ্রহ করেছেন। ঢাকার বাইরের ৪০টি ভেন্যুর জন্য প্রশ্নপত্র কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে। রাজধানীর ১৫টি ভেন্যুর প্রশ্নপত্রও ম্যাজিস্ট্রেট, পুলিশ ও অধ্যক্ষ বা তার প্রতিনিধি গ্রহণ করে তা সিলগালা করে রেখে গেছেন। সকালে এসে প্রশ্নপত্র সংগ্রহ করে পরীক্ষার হলে নিয়ে যাবেন।

এদিকে করোনা পরিস্থিতিতে পরিবহনের সংকট এড়াতে পরীক্ষার্থীদের সকাল ৮টার মধ্যে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে পরামর্শ দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ভর্তি পরীক্ষায় স্বচ্ছতা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পুলিশ বাহিনী, গোয়েন্দা শাখা, শিক্ষা বিভাগ ও বিদ্যুৎ বিভাগসহ সংশ্লিষ্ট সব শাখা সমন্বিতভাবে কাজ করবে এবং পরীক্ষা কেন্দ্রে ও আশপাশে এলাকার স্বাস্থ্যবিধি বজায় রাখবে।

বিনিয়োগ বার্তা//এল//

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here