মিশিগানে মেয়র পদে লড়ছেন বাংলাদেশী কামাল

0
52

আন্তর্জাতিক ডেস্ক, বিনিয়োগ বার্তা:

 মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের হ্যামট্রাম্যাক শহরের মেয়র পদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশী বংশোদ্ভূত কামাল রহমান। তিনি দীর্ঘ দিন ধরে সমাজ সেবায় নিয়োজিত। তিনি বিভিন্ন মানবাধিকার সংগঠন এবং সমাজ কল্যাণমূলক সংস্থার সঙ্গে জড়িত।

কয়েক দশক আগে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান কামাল রহমান। তিনি বাংলা ব্যালট পত্র সহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশী কমিউনিটির জন্য কাজ করছেন। ভয়েস অব আমেরিকার প্রতিবেদক শাগুফতা নাসরিন কুইনের নেয়া সাক্ষাতকারে তিনি যুক্তরাষ্ট্রের মূল ধারার রাজনীতি ও তাঁর নির্বাচনী কর্মসূচী সম্পর্কে জানান।

সাক্ষাতকারে তিনি বলেন, অপরাধ দমনে সর্বাধিক গুরুত্ব দেবেন তিনি। মিশিগান রাজ্যের জনবহুল হ্যামট্রাম্যাক শহরের নিরাপত্তার স্বার্থে একযোগে কাজ করবেন বলেও জানান তিনি। এছাড়া তিনি শহরবাসীর সুবিধার্থে বিভিন্ন ইউটিলিটি বিল কমানোর উদ্যোগ গ্রহণ করবেন। আন্তর্জাতিক বিশেষ করে মার্কিন রাজনীতিতে বাংলাদেশী যুবসমাজকে উৎসাহিত করার প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি।

কামাল রহমান বাংলাদেশ আমেরিকান পাবলিক অ্যাফেয়ার্স কমিটির সদস্য। এছাড়া তিনি ফ্রন্টিয়ার ইন্টারন্যাশনাল অ্যাকাডেমি ও হ্যামট্রাম্যাক ড্রাগ ফ্রি স্কোয়াডেরও সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিনিয়োগ বার্তা/মাসুদ

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here