মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিটিভির সাংবাদিকের খোলা চিঠি

402

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি
মাননীয় প্রধানমন্ত্রী
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
বাংলাদেশ সচিবালয়, ঢাকা।
প্রসঙ্গ: বাংলাদেশ টেলিভিশনে কর্তব্যরত সাংবাদিকদের (করোনা আক্রান্ত) কল্যাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিনীত অনুরোধ।
মাননীয় প্রধানমন্ত্রী
আপনার সদয় অবগতির জন্য জানাচ্ছি যে , করোনা মহামারী ঝুঁকির মধ্যেই বাংলাদেশ টেলিভিশনের বার্তা শাখায় কর্তব্যরত সাংবাদিক এবং সংবাদকর্মীরা নিয়মিত কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে আমাদের দুইজন সহকর্মী ও তাদের পরিবারের সদস্যরা কোভিড নাইনটিন আক্রান্ত হয়েছে। আক্রান্ত সহকর্মীদের সংস্পর্শে আমরা যারা ছিলাম , তারাও শঙ্কায় রয়েছি।
আপনার সদয় অবগতির জন্য আরও জানাচ্ছি যে, বিটিভিতে পেশাদার সাংবাদিকদের জন্য রিপোর্টার পদ না থাকলেও ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর বিটিভি কর্তৃপক্ষ আমাদের নিয়োগ দেয়।
প্রতিদিনের সংবাদ বুলেটিন এর শতকরা ৮০% কাজ আমরাই করে থাকি। শিল্পী সাম্মানি খাত থেকে আমাদেরকে যে অর্থ প্রদান করা হয় তা বিদ্যমান বাজার বাস্তবতার সঙ্গে মোটেই সামঞ্জস্যপূর্ণ নয়। কর্তৃপক্ষ আমাদের বেতন বাড়ানোর পাশাপাশি চাকুরী স্থায়ীকরণের জন্য বারবার আশ্বস্ত করলেও অজ্ঞাত কারণে তা বাস্তবায়িত হয়নি। বিষয়টি মাননীয় তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদকে একাধিকবার অবহিত করা হয়েছে।
বিদ্যমান মহামারীর মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করলেও আমাদের চিকিৎসার জন্য বিটিভি কর্তৃপক্ষের কোন ধরনের উদ্যোগ নেই। আমাদের যে সকল সহকর্মী ও তাদের পরিবার ইতোমধ্যে আক্রান্ত হয়েছেন , তারা নিজ উদ্যোগেই চিকিৎসা নিচ্ছেন।
মাননীয় প্রধানমন্ত্রী জীবনের ঝুঁকি নিয়ে আপনিও সারা দিন রাত করোনা বিজয় এবং দেশের মানুষকে রক্ষা করবার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আপনার সকল মহৎ ও মানবিক উদ্যোগের সঙ্গে আমরা ছিলাম, আছি এবং থাকব।
মাননীয় প্রধানমন্ত্রী
আপনার কাছে মানবিক আবেদন, এই দুঃসময় আমরা যারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছি, আপনার মানবিক দৃষ্টিভঙ্গি দিয়ে আমাদের সুরক্ষা করবেন, এটি আমাদের বিশ্বাস।
সেই সঙ্গে আমাদের কর্ম দক্ষতা, সততা, কর্তব্যনিষ্ঠা এবং যোগ্যতা বিবেচনায় আমাদের চাকুরী স্থায়ী করবার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে আপনার মানবিক পদক্ষেপ প্রত্যাশা করছি।
আমলাতান্ত্রিক এবং প্রশাসনিক জটিলতার কথা বলে বিটিভি কর্তৃপক্ষ আমাদেরকে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ঠেলে দিয়েছে , সেই জায়গা থেকে উত্তরণে আপনি আমাদের একমাত্র আশা এবং ভরসার কেন্দ্রবিন্দু।
কেবলমাত্র আপনার মানবিক দৃষ্টিভঙ্গি এবং কার্যকর পদক্ষেপই পারে আমাদের জীবন ও জীবিকার নিশ্চয়তা দিতে।
মাননীয় প্রধানমন্ত্রী , আপনার সার্বক্ষণিক এবং সর্বাঙ্গীণ সুস্থতা কামনা করছি। আপনি ভালো থাকবেন।
আপনি ভালো থাকলেই, ভালো থাকবে বাংলাদেশ।
জয় বাংলা ,জয় বঙ্গবন্ধু
বিনীত
আপনার স্নেহধন্য
সুজন হালদার
সিনিয়র রিপোর্টার, বাংলাদেশ টেলিভিশন, ঢাকা।

সদস্য ,দপ্তর বিষয়ক উপ-কমিটি
বাংলাদেশ আওয়ামী লীগ।

আরও পড়তে পারেন :  ইউনাইটেড হাসপাতালে আগুন, ৫ জনের মরদেহ উদ্ধার

বিনিয়োগ বার্তা//এল//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here