বেনাপোল কাস্টমসে বিপুল পরিমান মার্কিন ডলার ও ভারতীয় রুপি উদ্ধার

0
60

মো. শাহিদুর ইসলাম শাহিন, বেনাপোল প্রতিনিধি, বিনিয়োগ বার্তা:

বেনাপোল চেকপোষ্ট কাষ্টমস তল্লাশি কেন্দ্র থেকে ২১ হাজার ৩ শত মার্কিন ডলার ও সাড়ে ৮ লাখ ভারতীয় রুপি সহ ৪ জনকে আটক করেছে কাস্টমস গোয়েন্দারা।

বুধবার সকাল সাড়ে ৮ টার দিকে তাদেরকে কাষ্টমস বাউন্ডারীর ভিতর থেকে আটক করা হয়।

আটককৃতরা হলো মানিকগঞ্জ জেলার দক্ষিন ভান্ডারীয়া গ্রামের মোতালেবের ছেলে জামাল হোসেন (৪৮), একই জেলার তিল্লি শাটুরিয়া গ্রামের কাদের খানের ছেলে কবির খান (৩০), শরীয়তপুর জেলার নরিয়া গ্রামের হাবিবুরের ছেলে বরকত হোসেন (৫০) ও শরিয়ত পুর জেলার নরিয়া থানার মুলপাড়া গ্রামের হাবিবুরের ছেলে উজ্জল হোসেন (২৮)।

বেনাপোল চেকপোষ্টে কাষ্টমস গোয়েন্দা শাখার এডি সাদিক হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ইন্সপেক্টর চাঁদ মাহমুদসহ কয়েকজন কাষ্টমস কর্মকর্তা চেকপোষ্ট কাস্টমের ভিতর পর্যবেক্ষন করা হয়। এ সময় ভারত থেকে এসে কাস্টমের বাহিরে ওই চারজন অপেক্ষা করায় এবং গোপন তথ্যের সাথে তাদের মিল থাকায় তাদেরকে ডেকে নিয়ে তল্লাশি করা হয়। তখন তাদের শরীরে থাকা বিশেষ কায়দায় লুকানো থাকা মার্কিন ২১ হাজার ৩ শত ডলার এবং ভারতীয় সাড়ে ৮ হাজার রুপি উদ্ধার করা হয়।

কাষ্টমস এডি সাদিক হোসেন জানান আটককৃত টাকা কাষ্টমস হাউজের শুল্ক গুদামে জমা করা হবে। এবং ভারত থেকে টাকা আনা পাসপোর্টযাত্রীদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

বিনিয়োগ বার্তা/এমআর

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here