বৃহস্পতিবার ফের বিক্ষোভ করবে ভিকারুননিসার মেয়েরা

28
vncc

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:
স্কুলের গভর্নিং বডির অপসারণসহ ৬ দফা দাবি আদায়ে বৃহস্পতিবার সকাল থেকে ফের সড়কে বিক্ষোভ করবে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

বুধবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনে একথা জানায় স্কুলটির নবম শ্রেণির শিক্ষার্থী আনুষ্কা রায়। সন্ধ্যায় দ্বিতীয় দিনের মতো আন্দোলন স্থগিত করা হয়।

আনুষ্কা রায় বলেন, ৬ দফা দাবিতে আগামীকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আমরা ফের অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করব। ছয়দফা দাবিগুলো হলো- অভিযুক্তদের আত্মহত্যার প্ররোচণায় দণ্ডবিধি ৩০৫ ও ৩০৬ ধারায় শাস্তি নিশ্চিত করতে হবে, ভিকারুননিসা স্কুলে শারীরিক ও মানসিক নির্যাতন বন্ধ করতে হবে, কথায় কথায় বহিষ্কারের ভয় দেখানো যাবে না এবং অপরাধ অনুযায়ী শাস্তির জন্য ডিটেনশন পলিসি চালু করতে হবে, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মানসিক সুস্থতার জন্য পরামর্শক নিয়োগ, গভর্নিং বডির পদত্যাগ ও অরিত্রির বাবা-মা’র সঙ্গে দুর্ব্যবহারের জন্য প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

আরও পড়তে পারেন :  নার্সিং ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি প্রতিবেদনের ভিত্তিতে প্রতিষ্ঠানটির গভর্নিং বডিকে প্রিন্সিপাল (ভারপ্রাপ্ত) নাজনীন ফেরদৌস, বেইলি রোড ক্যাম্পাসের প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার ও শিক্ষক হাসনা হেনাকে বরখাস্ত করার নির্দেশ দেয়া হয়।

এদিকে অরিত্রি অধিকারীর আত্মহত্যার ঘটনায় কারও কোনো প্ররোচনা ছিল কি-না তা তদন্ত করবে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

গত ৩ ডিসেম্বর দুপুরে রাজধানীর শান্তিনগরের নিজ বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে ভিকারুননিসা নূন স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রি অধিকারী।

বিনিয়োগ বার্তা//এল//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here