বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় হচ্ছেন মেসি

0
58

স্পোর্টস ডেস্ক, বিনিয়োগ বার্তা:

স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সালোনার সঙ্গে চুক্তি নবায়ন করেছেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। নতুন চুক্তি অনুযায়ী, আগামী বছর থেকে বিশ্বের যেকোনো খেলোয়াড়ের তুলনায় সবচেয়ে বেশি বেতন পাবেন তিনি।

সম্প্রতি বার্সালোনা ক্লাবের সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ জানালেন, বার্সার সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ ২০১৮ সালে শেষ হবে। এর মেয়াদ শেষ হওয়ার আগেই তার সঙ্গে নতুন চুক্তি করা হয়েছে। নতুন চুক্তি অনুযায়ী ২০২১ সাল পর্যন্ত বার্সালোনায় খেলবে মেসি। এছাড়া উভয় পক্ষ রাজি থাকলে এই মেয়াদ আরও এক বছর সম্প্রসারণ করা যাবে।

বার্সা সভাপতি বলেন, বর্তমান চুক্তির মেয়াদ শেষ হলে বিশ্বের সর্বোচ্চ বেতনধারী খেলোয়াড় হবেন লিওনেল মেসি। বর্তমানে বিশ্বের সেরা খেলোয়াড় সে। আর এই কারণে ফুটবলের ইতিহাসে বিশ্বের সেরা চুক্তিটিও তার সঙ্গে করা হয়েছে। ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ বেতনধারী তারকা এখন মেসি। আগামী বছর থেকে মেসি যে বেতন পাবে- বিশ্বের অন্য কোনো খেলোয়াড় তাদের ক্লাব থেকে সে পরিমাণ বেতন পায় না।

গত জুনে প্রকাশিত ফোর্বস ম্যাগাজিনের এক প্রতিবেদনে জানানো হয়েছিল, চুক্তির মেয়াদ বাড়ানোর আগ পর্যন্ত বিশ্বের তৃতীয় সর্বোচ্চ বেতনের অধিকারী খেলোয়াড় ছিলেন মেসি। বর্তমানে সময় তার আয় ৮ কোটি মার্কিন ডলার। এর মধ্যে শুধু বেতন ও বোনাস বাবদ পাচ্ছেন ৫ কোটি ৩০ লাখ ডলার।

ওই রিপোর্ট অনুযায়ী, ৯ কোটি ৩০ লাখ মার্কিন ডলার বেতন নিয়ে শীর্ষে অবস্থান করছিলেন মেসির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। শুধু বেতন-বোনাস বাবদ ৫ কোটি ৮০ লাখ মার্কিন ডলার পেতেন তিনি। তালিকার দ্বিতীয় স্থানে ছিলেন আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় লেবর্ন জেমস; তার বার্ষিক আয় ৮ কোটি ৬২ লাখ মার্কিন ডলার।

প্রসঙ্গত, ২০০৪ সালে বার্সালোনার সিনিয়র দলে অভিষেক হয় লিওনেল মেসির। কাতালান ক্লাবটির হয়ে এখন পর্যন্ত ৬১৫ ম্যাচে ৫১৮ গোল করেছেন আর্জেন্টাইন সুপারস্টার। ন্যু ক্যাম্পের দলটির হয়ে ৮টি লা লিগা এবং ৪টি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগসহ ৩০টি শিরোপা জয় করেছেন মেসি।

বিনিয়োগ বার্তা/জিকো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here