বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে ডেনমার্কের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

58

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সাথে ডেনমার্কের রাষ্ট্রদূত ওনি এসট্রাপ (Winnie Estrup) আজ সচিবালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন।
এ সময় তাঁরা পারষ্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে বলেন, ডেনমার্ক ক্লীন এনার্জিতে যেভাবে এগিয়েছে তা অনুকরণীয়। বাংলাদেশেও ক্লীন এনার্জির প্রসারকে বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে। পরিবেশের সাথে সমন্বয় করেই সকল উন্নয়ন কার্যক্রম পরিচালনা করা হয়। নবায়নযোগ্য জ্বালানির প্রসার ও বিকাশে নেয়া হয়েছে বিভিন্ন প্রণোদনা প্যাকেজ। বিদ্যুৎ খাতের বিনিয়োগের উপখাতগুলো বর্ণনা করে প্রতিমন্ত্রী বলেন, উইন্ড ম্যাপিং ও উইন্ড পাওয়ার-এ ডেনমার্ক বিনিয়োগ করতে পারে। জয়েন্ট ভেঞ্চার বা পিপিপি ফরমেটে এ বিনিয়োগ হতে পারে। তিনি এসময় আরো বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে সহযোগিতার জন্য ফ্রেমওয়ার্ক চুক্তি থাকলে পরবর্তী কাজ দ্রুত এগোবে।

ডেনমার্কের রাষ্ট্রদূত বাংলাদেশ দ্রুত অগ্রগতির প্রশংসা করে বলেন, ডেনমার্কের প্রতিষ্ঠানগুলো বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতে প্রযুক্তিগত সহযোগিতা করতে আগ্রহী। দু’দেশের মধ্যে সহযোগিতার ক্ষেত্র নির্ধারণ করার জন্য ডায়ালগ আয়োজন করা যেতে পারে। এ সময় তিনি ক্লনি এনার্জি ও গ্রীণ এনার্জি ট্রানিজশন নিয়ে আলোচনা করেন।

আলোচনাকালে ডেনমার্ক দৃতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর আলী মোস্তাক বাট (Ali Mustaq Batt) উপস্থিত ছিলেন।

বিনিয়োগ বার্তা//এল//

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here