বিদেশে রেকর্ড ভাঙলো ‘দেবী’

18

নিউজ ডেস্ক,বিনিয়োগ বার্তা:

আন্তর্জাতিক অঙ্গনে গত কয়েক বছর ধরেই বাণিজ্যিকভাবে বাংলা ছবি প্রদর্শিত হচ্ছে। এরমধ্যে অন্যতম দেশ কানাডা। সেখানে ‘দেবী’র আগে সবচেয়ে ভালো ব্যবসা করেছে অমিতাভ রেজা চৌধুরীর ‘আয়নাবাজি’ ও দীপংকর দীপনের ‘ঢাকা অ্যাটাক’ ছবি দুটি। তবে এই সপ্তাহে এই দুটি ছবিকে টপকে গেল জয়া আহসানের ছবি ‘দেবী’।

কানাডান বক্স অফিসের শীর্ষে (বাংলা ছবির বিবেচনায়) অবস্থান করছে এই ছবিটি। বিষয়টি নিশ্চিত করেছে ছবিগুলোর আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো’র প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজিব।

মো. অলিউল্লাহ সজিবের তথ্যমতে, কানাডার বক্স অফিসে ‘আয়নাবাজি’র সর্বমোট আয় ৪৮০৫৫ ডলার ও ‘ঢাকা অ্যাটাক’-এর ২৩৬৪৪ ডলার। অন্যদিকে চলতি সপ্তাহে এসে ‘দেবী’র আয় হয়েছে ৪৯৮৪৪ ডলার। বাংলাদেশের কোনও ছবি কানাডায় মুক্তির মাত্র ১৭ দিনের মাথায় (২ ডিসেম্বর পর্যন্ত) যা অবিশ্বাস্য।

আরও পড়তে পারেন :  আবারও সার্চের শীর্ষে সানি লিওন

গত ১৯ অক্টোবর মুক্তি পাওয়া ছবিটি নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জনপ্রিয় উপন্যাস ‘দেবী’ অবলম্বনে চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। ছবিটি পরিচালনা করেছেন অনম বিশ্বাস।বাংলাদেশ সরকারের আর্থিক অনুদানের পাশাপাশি এটি প্রযোজনা করেছে জয়া আহসানের প্রতিষ্ঠান ‘সি-তে সিনেমা’। এতে মিসির আলি চঞ্চল চৌধুরী, রানু জয়া, নীলু শবনম ফারিয়া, আনিস অনিমেষ আইচ ও সাবের চরিত্রে অভিনয় করেছেন ইরেশ যাকের।

বিনিয়োগ বার্তা/সুইটি/

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here