বিএনপি ঘরানার ব্যবসায়ীদের কারণেই চালের বাজার ঊর্ধ্বমুখী

0
22

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, বর্তমানে দেশে চালের বাজার ঊর্দ্ধমুখী থাকা সত্বেও বিএনপি ঘরানার ব্যবসায়ীদের কৃত্রিম সংকট সৃষ্টির কারণেই বাজার অস্থিতিশীল রয়েছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা হাসিবুর রহমান মানিক।

কামরুল ইসলাম বলেন, বাজেটে বিভিন্ন সমস্যা সৃষ্টি হচ্ছে। বাজেট পাস হওয়ার আগে এসব সমস্যার সমাধান হবে। প্রধানমন্ত্রী এসব বিষয় দেখছেন। আপনারা আপনাদের সকল অভিযোগ উপস্থাপন করুন। আলোচনার মাধ্যমে সমাধান সম্ভব।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, বিএনপিকে সঙ্গে নিয়েই আমরা নির্বাচনে যেতে চাই। তাদের নেত্রীও আসতে চান। দাবি-দাওয়া কিছুই না আসলে। এসবই আইওয়াশ মাত্র। এসব করে তারা বিভ্রান্তি সৃষ্টি করছেন। বেগম খালেদা জিয়া ভোট চেয়েছেন। এর মাধ্যমেই নিশ্চিত তিনি নির্বাচনে আসছেন। তাকে ধন্যবাদ। আমরা খেলে জিততে চাই। খেলা হবে। আর তাতে আওয়ামী লীগ জিতবে। কত উইকেট বা গোলে সেটি ঠিক করবে জনগণ।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, চালের দাম কিছুটা ঊর্দ্ধমুখী। আমদানির ওপর ট্যাক্স প্রত্যাহার করা প্রয়োজন। তাহলে দাম স্বাভাবিক হয়ে যাবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী, কবি কাজী রোজী এমপি, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান প্রমুখ।

বিনিয়োগ বার্তা/সজিব

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here