বাণিজ্য মেলা ২ দিন বন্ধ রাখতে ডিএমপির চিঠি

68

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আগামী ২৯ ও ৩০ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা বন্ধ রাখার সুপারিশ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। নির্বাচনের আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ ও আনসার মোতায়েনের সুবিধার্থে এ সুপারিশ করা হয়।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ডিএনসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দফতরে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে ডিএমপি। ডিএমপি কমিশনারের পক্ষে চিঠি দেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) কৃষ্ণ পদ রায়।

চিঠিতে উল্লেখ করা হয়, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। সেদিন ভোটের মাঠে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য প্রয়োজন হবে। সুষ্ঠু, সুন্দর ও নিরাপদ নির্বাচন কার্যক্রম ও ভোট সম্পন্ন করতে প্রতিটি কেন্দ্রে আলাদা ফোর্স নিয়োগ করতে হবে। এছাড়া স্ট্রাইকিং ও মোবাইল ডিউটি করার জন্য স্বাভাবিক সময়ের চেয়ে অধিক সংখ্যক পুলিশ ফোর্স মোতায়েন করা প্রয়োজন। সব মিলিয়ে ভোট গ্রহণের দিনে প্রায় ২৫ হাজার পুলিশ সদস্য, ১ হাজার এপিবিএন সদস্য ও ৩৫ হাজার আনসার সদস্য মোতায়েন করা প্রয়োজন হবে।

আরও পড়তে পারেন :  বিএসএমএমউতে করোনাভাইরাস টেস্ট করানোর সুযোগ

চিঠিতে আরো উল্লেখ করা হয়, নির্বাচন ডিউটি যথাযথভাবে সম্পন্ন করে বাণিজ্য মেলার জন্য আলাদা ফোর্স মোতায়েন করা সম্ভব হবে না। এসব বিষয় বিবেচনা করে আগামী ২৯ ও ৩০ জানুয়ারি বাণিজ্য মেলা বন্ধ রাখার সুপারিশ করা হচ্ছে।

ডিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে, বাণিজ্য মেলায় নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীর এক হাজার ২০৫ জন সদস্য ২৪ ঘণ্টা মোতায়েন রয়েছেন। ভোটের দিন এ বিপুল সংখ্যক সদস্যের প্রয়োজন পড়বে।

বিষয়টি নিশ্চিত করে উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, ডিএমপি থেকে এ সংক্রান্ত চিঠি পেয়েছি। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্বাচন কমিশনের সিনিয়র সচিবকে চিঠিসহ পাঠিয়েছি। কমিশন বাণিজ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়ে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলবে।

আরও পড়তে পারেন :  নববর্ষের অনুষ্ঠান না করার অনুরোধ প্রধানমন্ত্রীর

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here