বাংলাদেশের পরবর্তী ওডিআই ৩ মাস পর

0
63

স্পোর্টস ডেস্ক, বিনিয়োগ বার্তা:

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল সর্বশেষ ওডিআই (ওয়ান ডে ইন্টারন্যাশনাল) ম্যাচ খেলেছিল গত ১৫ জুন। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালে ওই ম্যাচে ভারতের কাছে বড় ব্যবধানে পরাজিত হয়েছিল টিম টাইগার। এখন অনেকটা বিশ্রামে আছে মাশরাফি বাহিনী।

টাইগার বাহিনীর পরবর্তী ওডিআই ম্যাচ হবে আগামী ১৫ অক্টোবরে। অর্থাৎ গত প্রায় এক মাসের মতো আগামী ৩ মাসের বেশি সময় পর্যন্ত কোনো ওডিআই ম্যাচ খেলবে না বাংলাদেশ ক্রিকেট দল।

এদিকে বর্তমানে মাঠের খেলায় ব্যস্ত সময় পাড় করছে ভারত, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারত এবং শ্রীলঙ্কার বিপক্ষে জিম্বাবুয়ে ওডিআই সিরিজ খেলছে। আর ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলছে দক্ষিণ আফ্রিকা।

এখন পর্যন্ত আইসিসির পরবর্তী ফিক্সচার্স অনুযায়ী, আগামী আগস্ট- সেপ্টেম্বরে ইংল্যান্ড সফর করবে ওয়েস্ট ইন্ডিজ। ওই সফরে ইংলিশদের বিপক্ষে ৩টি টেস্ট, একটি টি-টোয়েন্টি এবং ৫টি ওডিআই ম্যাচ খেলবে ক্যারিবীয়রা। ইংল্যান্ড সফর শেষে একটি ওডিআই ম্যাচ খেলতে আয়ারল্যান্ড সফর করবে ওয়েস্ট ইন্ডিজ। ১৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ম্যাচটি।

একই সময়ে দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। তবে বেতন-ভাতা নিয়ে অসি খেলোয়াড়দের সঙ্গে দেশটির ক্রিকেট বোর্ডের দ্বন্দ্বের মুখে সে সফর নিয়ে সংশয় দেখা দিয়েছে।

এদিকে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে আইসিসি র্যাং কিংএ শীর্ষ ৮ এর থাকা দলগুলো সরাসরি ইংল্যান্ড বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। সে দৌড়ে অনেকটা নির্ভার বাংলাদেশ। কারণ এই সময়ের মধ্যে কোনো ম্যাচ না থাকলেও ৯ নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে টিম টাইগারের পয়েন্ট পার্থক্য অনেক বেশি। আগামী আড়াই মাসে তাদের শিডিউলে থাকা ৬টি ওডিআই ম্যাচে জয় পেলেও বাংলাদেশকে টপকাতে পারবে না ক্যারিবীয়রা।

বিনিয়োগ বার্তা/এমআর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here