প্রধানমন্ত্রীর নি‌র্দেশেই পা‌পিয়া গ্রেপ্তার: কা‌দের

57

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেরই আটক করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার দুপুরে রাজধানীর বনানীর সেতু ভবনে ঢাকা এলিভেটেট এক্সপ্রেসওয়ের পিপিপি প্রকল্পের এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, এই যে ঘটনাটা ঘটে গেল এই ঘটনাটি প্রধানমন্ত্রী নিজেই জানতেন। তিনিই নির্দেশ দিয়েছেন তাকে গ্রেপ্তার করার জন্য এবং এটা তদন্ত করে বিষয়টি বিচারের আওতায় আনার জন্য। কাজেই এখানে কেউ অপরাধ করে পার পেয়ে যাবে, এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে এলাও করবে না। তার সরকার এখনও এলাও করছে না, ভবিষ্যতেও করবে না। এ ব্যাপারে জিরো টলারেন্স নীতি সরকারে অব্যাহত রয়েছে।

আরও পড়তে পারেন :  ডা. জাফরুল্লাহর খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

ছাত্রলীগ যুবলীগের অপকর্মের কারণে সম্মেলন দেওয়া হয়েছে তাদের শীর্ষ নেতাদের অব্যাহতি দেওয়া হয়েছে সে ক্ষেত্রে যুব মহিলালীগের ক্ষেত্রে এমন কোন সিদ্ধান্ত আসতে পারে কি না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এ ধরনের সিদ্ধান্ত আমাদের দলের অভ্যন্তরের বিষয়, যেটা দলের অভ্যন্তরে আলোচনা হবে। এমনিতেই যুব মহিলালীগের সম্মেলনের সময় চলে এসেছে। মার্চে তাদের মেয়াদ শেষ হবে। তাদের সম্মেলন এমনিতেই করতে হবে।

শুদ্ধি অভিযানের মধ্যেই এমন ঘটনা, এর মানে শুদ্ধি অভিযানে কাজ হচ্ছে না? এমন প্রশ্নের জবাবে সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এখন বাংলাদেশ কত কোটি লোকের দেশ? বাংলাদেশে এর আগে যারা ক্ষমতায় ছিল সেই বিএনপির কোন নেতা কোন কর্মীকে অপকর্মের জন্য শাস্তি দিয়েছে? যে সৎসাহস শেখ হাসিনা দেখিয়েছেন এই সৎসাহস বাংলাদেশে আর কোন রাজনৈতিক দল দেখাতে পারেনি। যে নিজের দলের লোককে অপকর্মের জন্য, অপরাধের জন্য আমরাই বাংলাদেশে প্রথম একটা উদাহরণ সবার চোখের সামনে বাস্তবে সৃষ্টি করেছি। বিএনপি তো তাদের দলের এতো অপরাধ, এতো দুর্নীতি একটা ঘটনার জন্য তাদের কাউকে বিচারের সম্মুখীন করা হয়নি।

আরও পড়তে পারেন :  সাবেক প্রতিমন্ত্রী নূরুল ইসলাম মঞ্জুর মৃত্যু

‌তি‌নি ব‌লেন, আমরা একটি বড় দল এই দলে ভালো, খারাপ সবই আছে। সব আমরা ভালো লোক, এই দাবি আমি করি না। তবে খারাপ লোকদের চিহ্নিত করে, খারাপকে তার অপকর্মের জন্য শাস্তি দেওয়ার বিধান এই দলে আছে।

পাপিয়াকে নিয়ে বিএনপির বক্তব্যের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, বিএনপি অভিযোগ আনবেই, অভিযোগ আনা বিএনপির স্বভাব। অভিযোগ আনা ছাড়া বিএনপির আর কোন রাজনীতি নেই।

দলের যে সব নেতা পাপিয়া সম্রাটের পিছন থেকে ইন্ধন দিচ্ছে তাদের ব্যাপারে কোন সিদ্ধান্ত সরকার নিচ্ছে কি না জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সবার ব্যাপারে ভাবনা আছে কারা কাদের পেছনে আছে। কতো রকমের শাস্তি আছে, অনেকে হয়তবা দৃশ্যপটের বাইরে আছে। দেখা গেছে, তারা দলে বা সরকারের কোন পদে পদায়ন পাচ্ছে না, এটাও তো শাস্তি।

আরও পড়তে পারেন :  করোনায় প্রাণ হারালেন ঈশ্বরদীর জাসদ সভাপতি বাচ্চু

 

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here