প্রথম দিন রয়েল টিউলিপের দর বেড়েছে ২৬৯ শতাংশ

142
sea

বেশ কিছু দিন ধরে দেশের শেয়ারবাজারে মন্দা ভাব বিরাজ করছে। এর মধ্যে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে পাঁচ তারকা হোটেল রয়েল টিউলিপের সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের শেয়ার লেনদেন আজ (১৬ জুলাই) মঙ্গলবার শুরু হয়েছে। প্রথম দিন কোম্পানিটির দর ২৬৯ শতাংশ বা ২৬ টাকা ৯০ টাকা বেড়েছে। কোম্পানির শেয়ার ২৫ টাকা ২০ পয়সায় লেনদেন শুরু হয়েছিল।

এন ক্যাটাগরির আওতায় লেনদেন শুরু করা রয়েল টিউলিপের ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানি ট্রেডিং কোড “SEAPEARL”। আর কোম্পানি কোড ২৯০০৪। আর চিটাগং স্টক এক্সচেঞ্জের (সিএসই) স্ক্রিপ আইডি ১৮০১১।

আরও পড়তে পারেন :  নুরানি ডাইংয়ের পর্ষদ সভা ৩০ জানুয়ারি

এরআগে কোম্পানিটির আইপিওতে আবেদনকারীদের মধ্যে বরাদ্দ দেয়া শেয়ার গত ২৬ জুন শেয়ারহোল্ডারদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে জমা হয়। এবং গত ২৩ মে লটারির মাধ্যমে কোম্পানিটির আইপিওতে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়া হয়। গত ২৩ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত কোম্পানিটির আইপিওতে আবেদন গ্রহণ করা হয়। এর আগে বিএসইসির ৬৭৬তম সভায় আইপিও অনুমোদন দেয়া হয়।

উল্লেখ্য, নতুন শেয়ার ইস্যু করার মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ১৫ কোটি টাকা সংগ্রহ করেছে। সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড অভিহিত মূল্য ১০ টাকা দরে দেড় কোটি শেয়ার ইস্যু করেছে। আইপিওর মাধ্যমে উত্তোলিত ১৫ কোটি টাকা দিয়ে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ করবে। ইন্টেরিয়র ফিনিশিং অ্যান্ড ফার্নিচার, জমি ক্রয় এবং আইপিও খরচ বাবদ মূলত ব্যয় করার কথা রয়েছে।

আরও পড়তে পারেন :  কপারটেক ইন্ডাস্ট্রিজের ২৫ লাখ শেয়ার লক ফ্রি ৫ ফেব্রয়ারি

গত তিন বছরের আর্থিত প্রতিবেদন অনুসারে ভারিত গড় শেয়ার প্রতি আয় (Weighted Average EPS) ৪১ পয়সা।

সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বানকো ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড।

বিনিয়োগ বার্তা/ মাসুদ

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here