প্যাসিফিক ডেনিমসের ৪ পরিচালককে জরিমানা

99

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:
প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) উত্তোলিত অর্থ অপব্যবহারের কারনে প্যাসিফিক ডেনিমসের ৪ পরিচালককে জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, প্রত্যেক পরিচালককে ৩ লাখ টাকা করে মোট ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি ৬৬৮তম নিয়মিত সভায় এই জরিমানার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

কোম্পানিটির চেয়ারম্যান মো. সাদেকুল আলম, ব্যবস্থাপনা পরিচালক শফিউল আজম, পরিচালক মো. সোহেল খান ও প্রতিনিধি পরিচালক এমএ কামাল ভূইয়াকে জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, কোম্পানির কর্তৃপক্ষ আইপিও’র অর্থ দিয়ে যথাসময়ে ঋণ পরিশোধ করেনি বলে বিএসইসির বিশেষ নিরীক্ষায় উঠে এসেছে। এছাড়া সম্মতিপত্রের শর্ত ভঙ্গ করে ৫৯ লাখ টাকা নগদে খরচ করেছে। এরমাধ্যমে প্যাসিফিক ডেনিমস কমিশনের পত্র নং-বিএসইসি/সিঅঅই/আইপিও-২৩১/২০১৪/৬৩২ এর পার্ট সি এর প্যারা ২,৫ ও ৬ লংঘন করেছে।

আরও পড়তে পারেন :  সিরামিক খাতের দুই কোম্পানির দর ও লেনদেনে উল্লম্ফন

কমিশনের নিযুক্ত বিশেষ নিরীক্ষককে সহায়তা করেনি কোম্পানিটি। এছাড়া আইপিওতে উত্তোলিত অর্থের ২০ কোটি ৯৮ লাখ টাকা ভবন নির্মাণে অপব্যবহার করেছে এবং কমিশনে মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ, ১৯৬৯ এর সেকশন ১৮ ভঙ্গ করেছে।

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here