পূর্ণিমার চলচ্চিত্র ক্যারিয়ারের ২০ বছর সম্পন্ন

0
56

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা

আজ পূর্ণিমার চলচ্চিত্র ক্যারিয়ারে ২০ বছর পূর্ণ হলো। ১৯৯৮ সালের আজকের এই দিনে ‘এ জীবন তোমার আমার’ ছবির মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে অভিষিক্ত হন চিত্রনায়িকা পূর্ণিমা। জাকির হোসেন রাজু পরিচালিত ওই ছবির নায়ক ছিলেন রিয়াজ।

এই দিনে পূর্ণিমার নানা পরিকল্পনা থাকলেও বিশেষ কারণে গতকাল বিকেলেই উড়াল দিয়েছেন যুক্তরাষ্ট্রে। ফিরবেন একমাসেরও বেশি সময় পর। তবে কী কারণে যাচ্ছেন সেটি জানাননি।

যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে গণমাধ্যমে পূর্ণিমা বলেন, ‘এই ২০ বছরে আমি মানুষের যে পরিমাণ ভালোবাসা পেয়েছি এটা আমার জীবনের অন্যতম স্বার্থকতা বলে মনে করি। আজ আমি প্রতিষ্ঠিত চিত্রনায়িকা পূর্ণিমা হতে পেরেছি যাদের জন্য, তাদের নাম বলে শেষ করা যাবে না। আমি সকলের কাছে কৃতজ্ঞ।

২০১০ সালে কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিল না’ ছবিতে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন পূর্ণিমা। দীর্ঘ ২০ বছরে চলচ্চিত্র ক্যারিয়ারে পূর্ণিমা অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে- নিঃশ্বাসে তুমি বিশ্বাসে তুমি, মনের মাঝে তুমি, বাঁধা, হৃদয়ের কথা, আকাশ ছোঁয়া ভালোবাসা, ওরা আমাকে ভালো হতে দিল না।

এদিকে গত ৫ মে শিল্পী সমিতির নির্বাচনে কার্যনির্বাহী সদস্য পদে জয়লাভ করেছেন পূর্ণিমা। তার অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ ছবি ‘লোভে পাপ পাপে মৃত্যু’ (২০১৪)। বর্তমানে তিনি নতুন কোনো ছবিতে অভিনয় করছেন না বলে জানা গেছে। তবে নাটক ও বিজ্ঞাপন নিয়ে ব্যস্ত রয়েছেন জনপ্রিয় এ চিত্রনায়িকা।

বিনিয়োগ বার্তা/জিকো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here