পুঁজিবাজার নিয়ে ২০ জানুয়ারি অর্থমন্ত্রীর বৈঠক

98

পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতিতে করণীয় এবং বাজার উন্নয়নে অর্থ মন্ত্রণালয়ের গঠিত সমন্বয় ও তদারকি কমিটির জরুরী সভা আগামী ২০ জানুয়ারি (সোমবার) ডাকা হয়েছে।

বৈঠকে অর্থমন্ত্রী, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) প্রতিনিধিসহ স্টেকহোল্ডাররা অংশগ্রহণ করবেন।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব ড. নাহিদ হোসেন সাক্ষরিত এক চিঠিতে বলা হয়, ২০ জানুয়ারি (সোমবার) দুপুর ২টায় আইসিবির পরিচালনা পর্ষদ কক্ষে জরুরী সভাটি অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, পুঁজিবাজারের উন্নয়নে অর্থমন্ত্রী সঙ্গে অংশীজনদের মতবিনিময় সভার প্রস্তাবনাগুলোর যথাযথ বাস্তবায়নে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির আহ্বায়ক অতিরিক্ত সচিব মাকসুরা নুরের সভাপতিত্বে বাজার নিয়ে ২০ জানুয়ারি এ সভা অনুষ্ঠিত হবে।

আরও পড়তে পারেন :  বীচ হ্যাচারির এজিএমের তারিখ পরিবর্তন

এদিকে ক্রান্তিকাল থেকে পুঁজিবাজারকে স্থিতিশীল করতে বাংলাদেশ ব্যাংক সবধরনের সহযোগিতা করবে বলে জানিয়েছেন নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম।

তিনি বলেন, পুঁজিবাজারকে স্থিতিশীল করা এবং উন্নয়নে এ পর্যন্ত যতগুলো প্রস্তাব দেওয়া হয়েছে, তার মধ্যে সর্বোত্তম প্রস্তাব বাস্তবায়নে সহায়তা দেওয়া হবে।

অর্থমন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলামও পুঁজিবাজারের সুদিন ফেরাতে সরকারি চার ব্যাংককে বিনিয়োগ করার নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে তফসিলি ব্যাংকগুলোকে পুঁজিবাজারে বিনিয়োগে উৎসাহিত করার জন্য বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে আহবান জানিয়েছেন।

বিনিয়োগ বার্তা //এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here