পাকিস্তানের স্টক এক্সচেঞ্জে সন্ত্রাসী হামলা, নিহত ১০

56

পাকিস্তানের করাচি শহরে স্টক এক্সচেঞ্জ ভবনে ভয়াবহ হামলা চালিয়েছে চার সশস্ত্র সন্ত্রাসী। এই ঘটনায় চার হামলাকারীসহ কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। তিন পুলিশসহ আহত হয়েছেন আরও সাত জন।

পুলিশের বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যম ডন জানাচ্ছে, নিহতদের মধ্যে চার হামলাকারী ছাড়াও স্থাস্টক এক্সচেঞ্জের চার নিরাপত্তা কর্মী ও এক সাব ইন্সপেক্টরসহ মোট ১০ জন প্রাণ হারিয়েছেন।

সোমবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে ভারী আগ্নেয়াস্ত্র নিয়ে এই হাই সিকিউরিটি জোনে হামলা চালায় সন্ত্রাসীরা। তারা মূল কম্পাউন্ডে প্রবেশেরও চেষ্টা করে। কিন্তু হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। তাদের বাধার মুখে পিছু হটে সন্ত্রাসীরা। এসময় পুলিশের গুলিতে চার হামলাকারীর সবাই নিহত হয়। তবে দুই পক্ষের গোলাগুলির মধ্যে পুলিশ ও নিরাপত্তা রক্ষীসহ ঘটনাস্থলে আরও ছয়জন নিহত হয়েছেন।

আরও পড়তে পারেন :  ব্লক মার্কেটে ৪৫ কোটি টাকার বেশি লেনদেন

এই হামলার দায় স্বীকার করেছে বালুচিস্তানের বিদ্রোহী গোষ্ঠী বালুচ লিবারেশন আর্মি।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, আশপাশের ভবন থেকে গুলি, বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে। এসময় গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। হামলাকারীরা স্টক এক্সচেঞ্জের মূল গেটে হ্যান্ড গ্রেনেড বিস্ফোরণ ঘটায়। এরপর ভবন চত্বরে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে বলে জানিয়েছে পাক সংবাদমাধ্যম জিও নিউজ।

শেষ খবর পাওয়া পর্যন্ত পাকিস্তানি পুলিশ জানিয়েছে, নিরাপত্তা কর্মীদের সঙ্গে গুলির লড়াইয়ে চার জঙ্গিই মারা গেছে।

পুলিশ গোটা এলাকা চারদিক থেকে ঘিরে রেখেছে। আর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কিনা তারা তা তল্লাশি করে দেখছে। ইতিমধ্যে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

আরও পড়তে পারেন :  সূচকের সাথে কমেছে লেনদেনও

সূত্র: ডন

বিনিয়োগ বার্তা//এল//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here