পাকিস্তানের তিন ক্রিকেটারের করোনা পজিটিভ

40

আর মাত্র কয়েকদিন পরই করোনাভাইরাস পরবর্তী সময়ে ক্রিকেট খেলার জন্য ইংল্যান্ড উড়াল দেয়ার কথা তাদের। কিন্তু তার আগেই এলো মহা দুঃসংবাদ। পাকিস্তানের ইংল্যান্ড সফরের স্কোয়াডের তিন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে জানানো হয়েছে এ তথ্য।

এই তিন ক্রিকেটার হলেন লেগ স্পিনার সাদাব খান, ডান হাতি তরুণ পেসার হারিস রউফ এবং অভিষেকের অপেক্ষায় থাকা ওপেনার হায়দার আলি।

রোববার রাওয়ালপিন্ডিতে তাদের করোনা পরীক্ষা করা হয়। কিন্তু পরীক্ষার আগ পর্যন্ত এই তিন ক্রিকেটারের শরীরে কোনো উপসর্গ দেকা যায়নি বলে জানাচ্ছে ক্রিকইনফো। ইংল্যান্ড সফরে যাওয়ার আগে তাদের এটা ছিল তাদের রুটিন পরীক্ষা।

পিসিবি জানিয়েছে, তিন ক্রিকেটারকেই আইসোলেশনে পাঠানো হয়েছে। এই তিন ক্রিকেটারের সঙ্গে রাওয়ালপিন্ডিতে করোনা টেস্ট করিয়েছেন ইমাদ ওয়াসিম এবং উসমান সিনওয়ারিও। তবে তাদের রিপোর্ট এসেছে নেগেটিভ।

এছাড়া পাকিস্তান দলের বাকি সব খেলোয়াড়, কোচিং স্টাফ, ওয়াকার ইউনুস, শোয়েব মালিক এবং ক্লিফ ডেকন- সবারই টেস্ট করা হয়েছে। মঙ্গলবার তাদের রিপোর্ট হাতে আসার কথা রয়েছে।

করোনা পরীক্ষায় তিন ক্রিকেটারের পজিটিভ আসার অর্থ, পাকিস্তান যে ক্রিকেটে ফিরতে চাচ্ছে সে ক্ষেত্রে অন্যতম বড় একটি বাধা। আর মাত্র এক সপ্তাহ পরই তিন ম্যাচের টেস্ট এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য ইংল্যান্ডে রওয়ানা হওয়ার কথা পাকিস্তান ক্রিকেট দলের।

৫ সপ্তাহ আগে ইংল্যান্ড পৌঁছার কথা পাকিস্তান ক্রিকেট দলের। সেখানে গিয়েই দুই সপ্তাহের কোয়ারেন্টাইনে থাকতে হবে তাদের। পিসিবি থেকে বলে দেয়া হয়েছে, কোনো খেলোয়াড় পরিবারের কোনো সদস্যকে সঙ্গে করে নিয়ে যেতে পারবে না। ইংল্যান্ড সফরের দল ঘোষণা করার আগেই নিজেদের নাম প্রত্যাহার করে নেন মোহাম্মদ আমির এবং হারিস সোহেল।

পাকিস্তান দলের বাকি ক্রিকেটারদের সেলফ আইসোলেশনে যাওয়ার প্রয়োজন নেই বলে জানিয়েছে পিসিবি। কারণ, এখনও তারা একসঙ্গে অনুশীলন শুরু করেনি কিংবা একসঙ্গে হয়নি। তবে, পিসিবি পরামর্শ দিয়েছে, কেউ যদি আক্রান্ত তিনজনের সংস্পর্শে এসে থাকে, তাহলে তারা যেন নিজেরাই আইসোলেশনে চলে যায়।

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here