আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে পদত্যাগ করলেন ব্যারিস্টার সুমন

37

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটরের পদ থেকে পদত‌্যাগ করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বৃহস্পতিবার সুমন নিজেই গণমাধ্যমের কাছে এ বিষয়টি নিশ্চিত করেন।

সুমন বলেন, ২০১২ সালের ১৩ নভেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর হিসেবে যোগদান করি। এরপর থেকে বিভিন্ন মামলা অত্যন্ত নিষ্ঠার সঙ্গে পরিচালনা করেছি। কিন্তু ইদানিং বিভিন্ন সামাজিক সেবমূলক কাজে নিবিড়ভাবে জড়িত হয়ে যাওয়ার কারণে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মতো রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে সম্পূর্ণ নিষ্ঠার সঙ্গে সময় দিতে পারছি না। এ অবস্থায় সরকারি কোষাগার থেকে বেতন নেওয়া আমি অনৈতিক বলে মনে করি। এ কারণে বর্তমান পদ থেকে আমি অব্যাহতি প্রার্থনা করছি।

আরও পড়তে পারেন :  স্বর্ণালঙ্কারসহ ২৭ কোটি টাকা থানায় হস্তান্তর, এনু-রুপনের বিরুদ্ধে মামলা

তার আবেদনটি রিসিভ করেন চিফ প্রসিকিউটর কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মাসুদ রানা।

প্রসঙ্গত, ব্যারিস্টার সুমন আইন পেশার পাশাপাশি স্বেচ্ছাশ্রমে রাস্তা-ব্রিজ নির্মাণ, ফুটবল টুর্নামেন্ট আয়োজন, এলাকার বিভিন্ন দুর্নীতি-অসঙ্গতি তুলে ধরাসহ ফেসবুকে বিভিন্ন সময় জনসচেতনতামূলক ভিডিও ও ফেসবুক লাইভ করে আলোচনায় আসেন।

বেশিরভাগ সময় এসব ভিডিও ভাইরাল হয়েছে এবং কর্তৃপক্ষের সমস্যা সমাধানে এগিয়ে আসছে। এসব সামাজিক কর্মকাণ্ড নিজেকে নিয়োজিত রাখায় ব্যারিস্টার সুমনের ফেসবুক পেজে লাখ লাখ ফলোয়ার পাশাপাশি তার রয়েছে হাজারো ভক্ত।

ব্যারিস্টার সুমনের জন্ম হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা সদরের পাশে পীরবাজার নামক গ্রামে। তার বাবা সাধারণ একজন ব্যবসায়ী। মা গৃহিনী। বাবা-মায়ের ৬ সন্তানের মধ্যে সবার ছোট সুমন। ছোট বেলা কেটেছে চুনারুঘাটেই।

আরও পড়তে পারেন :  স্বর্ণালঙ্কারসহ ২৭ কোটি টাকা থানায় হস্তান্তর, এনু-রুপনের বিরুদ্ধে মামলা

স্থানীয় কেজি স্কুলে তার শিক্ষার হাতে খড়ি। তারপর ডিসিপি হাইস্কুলে ভর্তি। এখান থেকেই এসএসসি পাশ করা। তারপর ঢাকা কলেজে ভর্তি। এইচএসসি পাস ঢাকা কলেজ থেকে। এরপর ঢাকা ইউনিভার্সিটিতে মার্কেটিং এ ভর্তি। বিবিএ, এমবিএ পাশ করে। তারপর ইংল্যান্ডে গিয়ে ব্যারিস্টারি পাশ করেন।

 

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here