নির্বাচনী পোস্টার-ব্যানার অপসারণে নেমেছে দুই সিটি কর্পোরেশন

119

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:
রাজধানীর সব এলাকাতেই ছেয়ে আছে সদ্য শেষ হওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের ব্যানার-পোস্টারে। নির্বাচন শেষ হওয়ার পরও রাজধানী ঢাকা এখনও পোস্টারের নগরী। তাই নগরীর সৌর্ন্দয্য ফেরাতে আজ থেকে মাঠে নামছে ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন।

রাজধানীতে ঘুরে দেখা গেছে, রাজধানীর অলি-গলি থেকে শুরু করে ফুটওভার ব্রিজ, বিদ্যুতের খুঁটি, বাসা-বাড়ির দেয়ালসহ সবখানেই ছেয়ে আছে পোস্টার আর ব্যানারে।

রাজধানীর বাড্ডা লিংক রোড সংলগ্ন এলাকার বাসিন্দা নূরুন নাহিদ নামের একজন বেসরকারি চাকরিজীবী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন তো অনুষ্ঠিত হয়ে গেছে কিন্তু পুরো রাজধানী জুড়ে এখনও রয়ে গেছে নির্বাচনী পোস্টার। এমন কোনো অলি গলি নেই যেখানে নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের পোস্টার নেই। এ অবস্থান রাজধানীর সৌন্দর্য নষ্ট হচ্ছে তাই সিটি কর্পোরেশনের উচিত এগুলো অপসারণ করে শহরের স্বাভাবিক সৌন্দর্য ফিরিয়ে আনা।

আরও পড়তে পারেন :  নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন লকডাউন ঘোষণা

বুধবার সকালে রাজধানীর বাড্ডার বিভিন্ন এলাকা সরেজমিন ঘুরে দেখা গেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীরা রাজধানীতে ছেয়ে যাওয়া পোস্টার অপসারণের কাজে নেমেছে। অলি-গলির ভেতরের এসব পোস্টার অপসারণ করছেন তারা।

এসব পোস্টার অপসারণের কাজে অংশ নেয়া ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মী এরশাদ আলী বলেন, ডিএনসিসি এলাকা পরিচ্ছন্নতার লক্ষ্যেই ডিএনসিসির নির্দেশে আমারা পোস্টার অপসারণ করে পরিচ্ছন্নতা কাজ শুরু করেছি। উত্তর সিটি কর্পোরেশনের ৩৬টি ওয়ার্ডে নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণের কাজ শুরু হয়েছে।

অন্যদিকে এসব প্রচারণার ব্যানার, ফেস্টুন অপসারণের কাজ বেলা ১১টায় আনুষ্ঠিকভাবে শুরু করবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। এ বিষয়ে দক্ষিণ সিটি কর্পোরেশনের অতিরিক্ত বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মিল্লাতুল ইসলাম বলেন, আমরা প্রতিদিনই বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন অপসারণ করছি। তবে নির্বাচন উপলক্ষে রাজধানীতে যেসব পোস্টার-ব্যানার লাগানো হয়েছে সেগুলো অপসারণে আজ থেকে দক্ষিণ সিটির ৫৭টি এলাকায় একযোগে কাজ শুরু হচ্ছে।

আরও পড়তে পারেন :  সরকার নজরে রাখছে, সময় মতো ব‌্যবস্থা: তথ্যমন্ত্রী

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here