না ফেরার দেশে সাংবাদিক ওমর ফারুক

0
33

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা:
না ফেরার দেশে চলে গেলেন বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি এম ওমর ফারুক । গতকাল শনিবার দিনগত রাত সাড়ে তিনটার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।
এর আগে শনিবার দুপুরে নিজ কর্মস্থলে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে পড়লে সহকর্মীরা তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করেন। সেখানে ইসিজি ও এনজিওগ্রাম করার পর হার্টের শিরায় দু’টি ব্লক ধরা পড়ে। চিকিৎসকের পরামর্শে তাৎক্ষণিকভাবে সিসিইউতে ভর্তি করা হয়। তবে শুরুতে রিং পরাতে চাইলেও কিছু জটিলতা দেখা দেয়ায় তার বাইপাস সার্জারির প্রয়োজন বলে জানান চিকিৎসকরা।
কর্মজীবনে ওমর ফারুক দৈনিক সমাচার, দৈনিক রুপালি, দৈনিক আজকের কাগজ, দৈনিক যুগান্তর ও সর্বশেষ বাংলা ট্রিবিউনে কাজ করেছেন। এছাড়া ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য ও নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সভাপতি ছিলেন তিনি।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর। মৃত্যুকালে স্ত্রী ও দুই কন্যা রেখে গেছেন তিনি। পাঁচ ভাই ও চার বোনের মধ্যে তিনি সবার ছোট ছিলেন। তার প্রথম মেয়ে ফারিহা ওমর ইরা দশম শ্রেণিতে পড়েন এবং দ্বিতীয় মেয়ে দীপিকা ওমর দিয়া ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।
জানা গেছে, আজ (রোববার) দুপুর ১টায় রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) তার প্রথম জানাজা এবং দুপুর ২টার দিকে বাংলা ট্রিবিউনে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে।বাদ আসর মীর হাজিরবাগ খালপাড় জামে মসজিদে তার শেষ জানাজা অনুষ্ঠিত হবে। এরপর জুরাইন কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here