দুই ম্যাচ পূর্বেই শিরোপা উৎসবে মাতলো চেলসি

0
32

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

দুই ম্যাচ পূর্বেই শিরোপা নিশ্চিত করলো চেলসি। ক্লাবের ইতিহাসে চেলসির এটা ষষ্ঠ আর গত ১৩ বছরে পঞ্চম শিরোপা।

হোসে মরিনহোর পর চেলসিকে আবারও শিরোপা জেতাতে সহায়তা করেছেন অ্যান্তেনিও কোন্তে। চতুর্থ কোচ হিসেবে প্রিমিয়ার লিগে প্রথম মৌসুমেই শিরোপা জিতলেন তিনি। তার আগে ২০০৪-০৫ মৌসুমে হোসে মরিনিয়ো, ২০০৯-১০ মৌসুমে কার্লো আনচেলত্তি ও ২০১৩-১৪ মৌসুমে মানুয়েল পেল্লেগ্রিনি এই কীর্তি গড়েছিলেন।

জুভেন্টাসকে টানা তিন মৌসুমে ইতালিয়ান সিরি’আর শিরোপা জেতানোর পর ক্লাব পর্যায়ে চেলসিতে যোগ দিয়েই শিরোপা জিতলেন কোন্তে। তার অধীনে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগেও দারুণ কিছু করার স্বপ্ন দেখছে ব্লুজরা।

জিতলেই চ্যাম্পিয়ন আর হারলে অপেক্ষা করতে হবে আরেক ম্যাচের জন্য। এমন সমীকরণ নিয়েই ওয়েস্ট ব্রমের মাঠে খেলা শুরু করে চেলসি। ম্যাচে প্রথম থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণের পসরা সাজায় ব্লুজরা। বিরতির আগেই প্রতিপক্ষের গোলপোস্ট বরাবর ১৪টি শট করে সফরকারী দলটি। কিন্তু ওয়েস্ট ব্রমের জমাট রক্ষণ ভাঙতে পারেনি দিয়েগো কস্তা-সেস ফাব্রেগাসরা।

নিজেদের ঘর সামলে পাল্টা আক্রমণনির্ভর ফুটবল খেলা স্বাগতিকরা বিরতির আগে দুটি সুযোগ পায়। কিন্তু গোলশূন্য স্কোরলাইনে পরিবর্তন আসেনি।
দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়ায় অতিথিরা; কিন্তু সাফল্য পাচ্ছিল না। অবশেষে ৮২তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় কোন্তের দল।

ডান দিক থেকে স্প্যানিশ ডিফেন্ডার সিজার আসপিলিকুয়েতার পাস ছয় গজ বক্সে পেয়ে বাঁ-পায়ের শটে জালে পাঠান পাঁচ মিনিট আগেই বদলি নামা বাতসুয়াই। বাকি সময় আর গোল না হলে শিরোপা জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে ব্লুজরা।

বিনিয়োগ বার্তা/ইমরান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here