দাবানলে ক্ষতিগ্রস্তদের ২৫ কোটি টাকা দিলেন ডি ক্যাপ্রিও

অস্ট্রেলিয়ার উপকূলে ভয়াবহ আগুনে পুড়ে ছাই গেছে ২ হাজারেরও বেশি বাড়ি ঘর। মারা গেছেন প্রায় ২৫ জন মানুষ। আরও মারা গেছে লক্ষ লক্ষ পশু-পাখি। এরই মধ্যে সোশ্যাল মিডিয়াতে এসেছে সেই পুড়ে যাওয়া ঘর-বাড়ি ও প্রাণীর ছবি। আগুনে পুড়ে যাওয়া উপকূলের দৃশ্য দেখলে যে কারও চোখে পানি আসবে।

গত সেপ্টেম্বর থেকে আগুনে পুড়ছে অস্ট্রেলিয়া। এই মুহূর্তে দেশটির প্রয়োজন সাহযোগিতা ও অনুদান। এরই মধ্যে সেখানকার ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়িয়েছেন অনেকেই। এবার অস্কারজয়ী হলিউড অভিনেতা লিওনার্দো ডি’ক্যাপ্রিও ঘোষণা দিলেন অস্ট্রেলিয়ার ক্ষতিগ্রস্তদের জন্য মিলিয়ন মার্কিন ডলার অনুদান দিচ্ছেন তিনি। যা বাংলাদেশের টাকার হিসেবে প্রায় ২৫ কোটি ২০ লক্ষ টাকা।

ডি’ক্যাপ্রিও ছাড়াও এরই মধ্যে এক মিলিয়ন ডলার অনুদান দেয়ার ঘোষণা দিয়েছেন অভিনেতা ক্রিস হেমসওয়ার্থ। আরও অনুদান দিয়েছেন গায়িকা পিঙ্ক, অভিনেত্রী নিকোল কিডম্যান, কিথ আরবান, কাইলিও প্রমুখ।

গত সপ্তাহে অবস্থা ভয়াবহ আকার ধারণ করে অস্ট্রেলিয়ার আগুন। এর পর কিছুটা বৃষ্টি হওয়ায় আগুনের তিব্রতা কমে।। আগামী শুক্রবার সেখানে আবার তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে। এতে আবার আতঙ্ক দেখা দিয়েছে।

দুটি দাবানল নতুন করে এক ‘মহা’ অগ্নিকুন্ডে রূপ নিতে পারে। দেশটির মানুষ বলছে, তারা মহাদুর্যোগে পড়েছে। কে নেভাবে এই আগুন।

বিনিয়োগ বার্তা//এল//

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *