দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যে মাঠে নামছেন অজি কিংবদন্তিরা

42
ADELAIDE, AUSTRALIA - DECEMBER 02: Shane Warne (C) of Australia is congratulated by team-mates Adam Gilchrist (L) and Ricky Ponting (R) after dismissing Geraint Jones of England during day two of the second Ashes Test Match between Australia and England at the Adelaide Oval on December 2, 2006 in Adelaide, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

অস্ট্রেলিয়াকে গ্রাস করছে এক ভয়াবহ দাবানল। দাবানলে প্রাণ হারিয়েছেন ২৭ জন। কয়েক কোটি পশুপাখি মৃত্যুবরণ করেছে। দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে সাবেক ক্রিকেটারদের নিয়ে একটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করতে যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ম্যাচটিতে দুই দলের অধিনায়ক হিসেবে থাকবেন শেন ওয়ার্ন এবং রিকি পন্টিং।

আগামী ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ম্যাচটি। জাস্টিন ল্যাঙ্গার, অ্যাডাম গিলক্রিস্ট, ব্রেট লি, শেন ওয়াটসন, অ্যালেক্স ব্ল্যাকওয়েল এবং মাইকেল ক্লার্কের মতো কিংবদন্তিরা খেলবেন এই ম্যাচে। খেলতে না পারলেও স্টিভ ওয়াহ এবং মেল জোন্স ম্যাচটির সঙ্গে যুক্ত থাকবেন।

ম্যাচটির ভেন্যু এখনও চূড়ান্ত করা হয়নি। একই দিনে তিনটি ম্যাচ আয়োজিত হবে অস্ট্রেলিয়ায়। মেয়েদের কমনওয়েলথ ব্যাংক ত্রিদেশীয় সিরিজের ম্যাচে এদিন মেলবোর্নে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া এবং ভারত। বিগ ব্যাশ ফাইনালও অনুষ্ঠিত হবে এদিন।

আরও পড়তে পারেন :  সাকিবের জায়গা নিলেন স্যার অ্যালিস্টার কুক

আগামী ৩১ জানুয়ারি ম্যাচটির ভেন্যু চূড়ান্ত করবে সিএ। তিনটি ম্যাচ থেকে অর্জিত অর্থ অস্ট্রেলিয়ান রেড ক্রিসেন্ট ডিজাস্টার রিলিফ এন্ড রিকোভারি ফান্ডে জমা হবে।

এ ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস বলেন, বুশফায়ার ক্রিকেট ব্যাশ নিশ্চিত করতে পেরে আমি আনন্দিত। দাবানলের ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে এটা ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্যতম প্রচেষ্টা।

ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যকার সিডনি টেস্টে প্রতি উইকেটের জন্য ১ হাজার অস্ট্রেলিয়ান ডলার দান করেছিল অজি বোলিং বিভাগ। এ ছাড়া বিগ ব্যাশে ক্রিকেটাররা প্রতিটি ছক্কা এবং উইকেটের জন্যও অর্থ দান করেছে। এছাড়া নিজের ব্যাগি গ্রিন ক্যাপটি নিলামে তুলে অনেক বড় ভূমিকা রেখেছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ওয়ার্ন। তাঁর টেস্ট ক্যাপটি শেষ পর্যন্ত বিক্রি হয়েছিল ১০ লাখ অস্ট্রেলিয়ান ডলারে।

আরও পড়তে পারেন :  পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ শেষে দেশে ফিরলেন টাইগাররা

//এস//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here