থেকে যাচ্ছেন ডিএমপি কমিশনার

78

ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়ার বয়স হিসেবে চাকরি জীবনের শেষ দিন মঙ্গলবার। তবে আপাতত তাকে স্বপদ থেকে বিদায় দেয়া হচ্ছে না। আগস্ট মাস ঘিরে নানা শঙ্কা থাকায় আপাতত এই মাসে তাকে পরিবর্তন করার চিন্তা-ভাবনা করছে না সরকার।

একাধিক পুলিশ কর্মকর্তা জানান, শোকের মাসে শঙ্কা এবং চলমান পুলিশ কমিশনারের কাজের দক্ষতার কথা বিবেচনায় এনে তাকে আরও একবছর পুলিশ কমিশনারের দায়িত্ব পালনের জন্য জোর লবিং চলছে। এরই মধ্যে রাষ্ট্র-পরিচালনার দায়িত্বে থাকা শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের কাছে সুপারিশ করা হয়েছে। তারা এ স্পর্শকাতর বিষয়টি নিয়ে আলোচনা করছেন। তবে বর্তমান পুলিশ কমিশনারকে আরও এক বছর দায়িত্বে রাখার ব্যবস্থা করা হচ্ছে বলেও পুলিশের ঊর্ধ্বতন মহলের তথ্যে জানা গেছে।

আরও পড়তে পারেন :  টানা তিন দিন ঝরবে বৃষ্টি!

চলতি মাসের জন্য ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াকে স্বপদে বহাল রেখে মঙ্গলবারই এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি হতে পারে। পরে এর মেয়াদ আরও বাড়বে বলে নাম প্রকাশে অনিচ্ছুক ঊর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।

পুলিশের একটি সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন থেকে দেশে ফিরে আসার পর ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বিদায়ী সাক্ষাৎ করতে যান। এ সময় তাকে চলতি মাসেও দায়িত্ব পালন করে যেতে বলেছেন প্রধানমন্ত্রী। পুলিশের ঊর্ধ্বতন ওই কর্মকর্তা আরও জানান, এই মাসেই ডিএমপি কমিশনার কে হচ্ছেন তা চূড়ান্ত করা হবে।

আরও পড়তে পারেন :  চীনের বাংলাদেশ দূতাবাসে হটলাইন চালু

এই পদে পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি (এইচআরএম) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, সিআইডির প্রধান অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম এবং পুলিশ স্টাফ কলেজের রেক্টর অতিরিক্ত আইজিপি শেখ মারুফ হাসানের নাম শোনা যাচ্ছে। এ তিনজনের মধ্য থেকে যে কোনও একজনকে ডিএমপি কমিশনার হিসেবে চূড়ান্ত করবেন প্রধানমন্ত্রী।

তিনি জানান, ১৫ আগস্ট, ১৭ আগস্ট এবং ২১ আগস্টের মতো ঘটনার কথা বিবেচনায় দুর্বৃত্তরা যাতে এ মাসে কোনো ধরনের ঘটনা ঘটাতে না পারে, সে জন্য চলতি মাসেও আছাদুজ্জামান মিয়াকে ডিএমপি কমিশনার পদে দায়িত্বে বহাল রাখা হচ্ছে।

 

আরও পড়তে পারেন :  শেখ হাসিনায় আস্থা ৮৬ শতাংশ নাগরিকের

বিনিয়োগ বার্তা//এল//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here