ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠছে আজ

94

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:
প্রতিবারের মতো এবারও রেইনবো ফিল্ম সোসাইটির আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৯। ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’ স্লোগানে আজ (শুক্রবার) থেকে শুরু হচ্ছে ৯ দিনব্যাপী এ উৎসব।

বিকেল ৪টায় জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উৎসবের উদ্বোধনী করবেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। উৎসবের প্রধান পৃষ্ঠপোষক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি থাকবেন তথ্য সচিব আবদুল মালেক।

এটি উৎসবের সপ্তম আসর। এবারের উৎসবে বিশ্বের ৭২টি দেশের ২১৮ চলচ্চিত্র প্রদর্শিত হবে। এর মধ্যে রয়েছে ১২২টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ও ৯৬টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

আরও পড়তে পারেন :  সায়ীদ আবদুল মালিকের ক্রিকেটের গান ইউটিউব মাতাচ্ছে

উদ্বোধনী আনুষ্ঠানিকতা শেষে প্রদর্শিত হবে তুরষ্কের নির্মাতা আন্দাজ হাজানেদারগলু পরিচালিত চলচ্চিত্র ‘দ্য গেস্ট’। এশিয়ান প্রতিযোগিতা, রেট্রোস্পেকটিভ, বাংলাদেশ প্যানারোমা, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, টিল্ড্রেন্স ফিল্ম, স্পিরিচ্যুয়াল ফিল্মস, শর্ট অ্যান্ড ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম ও উইমেন্স ফিল্ম সেকশন এই কয়েকটি সেশনে প্রদর্শিত হবে উৎসবের ছবিগুলো।

যমুনা ব্লকবাস্টার সিনেমাস, জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তন, কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তন ও অলিয়ঁস ফ্রঁসেজ এই ছয়টি মিলনায়তনে এই আয়োজনের ছবিগুলো প্রদর্শিত হবে।

উৎসবে অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে রয়েছে- আফগানিস্তান, আলবেনিয়া, আর্মেনিয়া, আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, আজারবাইজান, বাহরাইন, বেলজিয়াম, ভুটান, ব্রাজিল, কানাডা, চীন, কিউবা, সাইপ্রাস, ডেনমার্ক, ফিনল্যান্ড, ফ্রান্স, প্যালেস্টাইন, জার্মানি, গ্রিস, হংকং, হাঙ্গেরি, ভারত, ইন্দোনেশিয়া, ইরান, ইটালি, জাপান, লুক্সেমবার্গ, মালয়েশিয়া, মেক্সিকো, নেপাল, নরওয়ে, পাকিস্তান, তাইওয়ান, তাজিকিস্তান, থাইল্যান্ড, তুরষ্ক, আরব আমিরাত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ভেনিজুয়েলা এবং স্বাগতিক বাংলাদেশ।

আরও পড়তে পারেন :  যে কারণে বিমানবন্দরে আটকে গেলেন দীপিকা

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here