ডিএসইর এমডি হিসেবে কাজী সানাউল হক কে অনুমোদন দিলো বিএসইসি

197

নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এর নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কাজী ছানাউল হক কে অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ বুধবার কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।

তিনি সর্বশেষ কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে ছিলেন। এর আগে তিনি সরকারি বিনিয়োগ প্রতিষ্ঠান আইসিবি’র ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেন।

গত ৯ জানুয়ারি ডিএসইর পরিচালকদের সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে সানাউল হককে এমডি হিসেবে নির্বাচন করা হয়। একইদিনে পর্ষদের নির্বাচনের বিষয়টি অনুমোদন চেয়ে কমিশনে চিঠি দেয় ডিএসই।

আরও পড়তে পারেন :  ১৭ মার্চ থেকে ডাকঘর সঞ্চয়ে সুদ আগের মতো: অর্থমন্ত্রী

এর আগে এমডি নিয়োগের জন্য ডিএসইকে গত ১২ জানুয়ারি পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল। এ সময় ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন প্রতিষ্ঠানটির প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) আব্দুল মতিন পাটোয়ারী। আর নির্ধারিত সময়ের মধ্যে এমডি হিসেবে নিয়োগ দিতে কাজী সানাউল হক এর নাম প্রস্তাব করে বিএসইসিতে পাঠায় ডিএসই। আর আজ তাকে এমডি হিসেবে নিয়োগের অনুমোদন দেয় কমিশন।

এর আগে দুই দফায় বিজ্ঞপ্তি দিয়েও যোগ্য এমডি খুঁজে পায়নি ডিএসই। তৃতীয় বারের মতো নিয়োগ দিয়ে কাজী সানাউল হক এর নাম চূড়ান্ত করে ডিএসই।

আরও পড়তে পারেন :  ১৭ মার্চ থেকে ডাকঘর সঞ্চয়ে সুদ আগের মতো: অর্থমন্ত্রী

ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথক করতে ডিমিউচ্যুয়ালাইজেশন স্কিমের পর দ্বিতীয় ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ২০১৬ সালের ২৯ জুন নিয়োগ পান কে এ এম মাজেদুর রহমান। তার মেয়াদ শেষ হয়েছে গত ১১ জুলাই। এরপর থেকেই পদটি ভারপ্রাপ্ত দিয়ে চলেছে। বিধিমালা অনুসারে ৯০ দিন তথা ৩০ অক্টোবরের মধ্যে ডিএসইর এমডির শুন্য পদ পূরণ করার কথা থাকলেও, এমডি নিয়োগে ডিএসইর আবেদনের পেক্ষিতে একাধিকবার সময় বাড়িয়েছে বিএসইসি।

বিনিয়োগ বার্তা/মাসুদ/

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here